• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: আগস্ট ২৬, ২০১৯, ১১:২০ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৬, ২০১৯, ১১:২০ এএম

নারী কেলেঙ্কারি

সাবেক ডিসি আহমেদ কবীরের বিষয়ে তদন্ত শুরু

সাবেক ডিসি আহমেদ কবীরের বিষয়ে তদন্ত শুরু
জামালপুরের সাবেক জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীর-ফাইল ছবি

জামালপুরের সাবেক জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীরের আপত্তিকর ও অনৈতিক ভিডিওর বিষয়ে তদন্ত শুরু করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটি। একজন যুগ্ম সচিবের নেতৃত্বে রোববার (২৫ আগস্ট) রাতে আলোচিত এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে ৩ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

সোমবার (২৬ আগস্ট) থেকে কাজ শুরু করেছে বলে জানানো হয়েছে।

আহমেদ কবীর জামালপুর জেলা প্রশাসনের এক নারী সহকর্মীর সঙ্গে আপত্তিকর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর প্রশাসনে এ ঘটনা নিয়ে তোলপাড় শুরু হয়। নড়েচড়ে ওঠে মন্ত্রিপরিষদ বিভাগ ও জনপ্রশাসন মন্ত্রণালয়। শনিবার (২৪ আগস্ট) রাতেই তাকে ওএসডি করা সিদ্ধান্ত নেয় জনপ্রশাসন মন্ত্রণালয়। রোববার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক আদেশে আহমেদ কবীরকে ওএসডি করা হয়। এই ডিসিকে ওএসডি করার পাশাপাশি তদন্ত কমিটি গঠন করে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়।

মন্ত্রিপরিষদ বিভাগের একজন কর্মকর্তা দৈনিক জাগরণকে তদন্ত কমিটির কাজ শুরু করার বিষয়টি জানিয়ে বলেন, কমিটি এরই মধ্যে ভাইরাল হওয়া ভিডিওটি সংগ্রহ করেছে। তদন্ত কমিটি মঙ্গলবার (২৭ আগস্ট) জামালপুরের ঘটনাস্থল পরিদর্শন করবে। কক্ষে গোপন ক্যামেরা স্থাপনের বিষয়টিরও তদন্ত করবে বলে জানান এই কর্মকর্তা।

জনপ্রশাসন মন্ত্রণালয় অপর এক সূত্র জানায়, তদন্তে অনৈতিকতার জন্য দোষী সাব্যস্ত হলে আহমেদ কবীরের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি তাকে দেয়া জাতীয় শুদ্ধাচার কৌশল পুরষ্কার কেড়ে নেয়া হবে। 

আহমেদ কবীরকে ওএসডি করা পর রোববারই জামালপুরে নতুন জেলা প্রশাসক (ডিসি) হিসেবে পরিকল্পনামন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ এনামুল হককে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

এমএএম/এসএমএম

আরও পড়ুন