• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৬, ২০১৯, ০১:২৮ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৬, ২০১৯, ০১:২৮ পিএম

সুবর্ণচরে ধর্ষণের শিকার নারীর স্বামীকে এসিড নিক্ষেপ

সুবর্ণচরে ধর্ষণের শিকার নারীর স্বামীকে এসিড নিক্ষেপ
হাসপাতালে বিছানায় অ্যাসিড হামলার শিকার নাছির উদ্দিন- ছবি : সংগৃহীত

‘বাদী ও তার পরিবারকে নয়, মামলায় স্বাক্ষী হওয়ায় হুমকির সম্মুখীন হচ্ছেন স্বাক্ষীরাও’

...........................

নোয়াখালীর মাইজদীতে নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধনের পর ধর্ষণের শিকার এক নারীর স্বামীকে অ্যাসিড নিক্ষেপের ঘটনা ঘটেছে।

রোববার (২৫ আগস্ট) দিবাগত রাত দুইটার দিকে সুবর্ণচর উপজেলার চর বাগ্গা গ্রামে এ ঘটনা ঘটে।

অ্যাসিড হামলার শিকার ব্যক্তির নাম নাছির উদ্দিন। তিনি ওই গ্রামের নেজাম উদ্দিনের ছেলে। নাছির বর্তমানে ২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তার বুক, হাত ও উরুসহ শরীরের ৯ শতাংশ পুড়ে গেছে বলে জানান চিকিৎসক।

আহতের মা জানান, রোববার দুপুরে জেলা শহর মাইজদীর নোয়াখালী প্রেস ক্লাবের সামনে নির্যাতনের বিরুদ্ধে অন্যান্যদের সঙ্গে নাছিরও মানববন্ধনে অংশ নেয়। সেখান থেকে বিকালে বাড়ি গেলে ধর্ষণের মামলার আসামি ও তার লোকজন নাছিরসহ পরিবারের সদস্যদের নানাভাবে হুমকি দেয়। এক পর্যায়ে রাতে নাছির প্রকৃতির ডাকে সাড়া দিতে উঠলে তাকে সন্ত্রাসীরা অ্যাসিড মেরে ৬-৭ জন দৌড়ে পালিয়ে যায়। এ সময় নাছির ৩-৪ জনকে চিনতে পারে। পরে নাছিরকে উদ্ধার করে রাতেই নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়।

নোয়াখালী জেনারেল হাসপাতালের ডা. খলিল উল্যাহ জানান, নাছিরের শরীরের প্রায় ৯ শতাংশ পুড়ে গেছে তবে শঙ্কামুক্ত রয়েছে নাছির।

গত ২৩ মে (বৃহস্পতিবার) নোয়াখালীর সুবর্ণচরে উত্তর বাগ্যা গ্রামে গোপনে গোসলের ভিডিও ধারণ করে ফেসবুকে ভাইরাল করার হুমকি দিয়ে তার স্ত্রীকে একাধিকবার ধর্ষণের ঘটনা ঘটেছে বলে অভিযোগ করে নাছির। ঘটনায় অভিযুক্ত জয়নাল নামে একজনকে আসামী করে আদালতে মামলা করেছে নাছির।

মামলার পরে বাদীর পরিবারের বিরুদ্ধে উল্টো টাকা আত্মসাতের মিথ্যা মামলা ও সাক্ষীদের এলাকা থেকে বিতাড়িত করার হুমকি দিয়ে আসছে বলে অভিযোগ করছে নাছিরের পরিবার।

শুধু বাদী ও তার পরিবারকে নয়, মামলায় স্বাক্ষী হওয়ায় হুমকির সম্মুখীন হচ্ছেন স্বাক্ষীরাও।

এসএমএম

আরও পড়ুন