• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৬, ২০১৯, ০৬:১৭ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৬, ২০১৯, ০৬:১৮ পিএম

চার কোটি টাকা পাচারের অভিযোগ

পিডিবি কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা দায়ের

পিডিবি কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা দায়ের

৪ কোটি ২২ লাখ টাকা অবৈধভাবে অর্জন ও পাচারের অভিযোগে রংপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আঞ্চলিক হিসাব দপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ রবিউল হোসাইনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (২৬ আগস্ট) দুদকের দিনাজপুর সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির সহকারী পরিচালক জাহিদ কালাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন।

রবিউল হোসাইন ২০১০ সালের মার্চে পিডিবির দিনাজপুর আঞ্চলিক কার্যালয়ে উপ-পরিচালক হিসেবে যোগদান করে ২০১৫ সালের নভেম্বর পর্যন্ত দায়িত্ব পালন করেন। এ সময়ের মধ্যে দিনাজপুরের বাংলাদেশ কমার্স ব্যাংক, সোশ্যাল ইসলামি ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক ও স্টান্ডার্ড ব্যাংকের ২০টি হিসাব খুলে এফডিআর, এমএসডি, এমটিডি ও সঞ্চয়ী হিসেবে মোট ৪ কোটি ২১ লাখ ৯২ হাজার ১৮০ টাকা জমা করেন। পরবর্তীতে তা অন্যত্র সরিয়ে নেন। এই অভিযোগে তার বিরুদ্ধে মানিলন্ডারিং প্রতিরোধ আইনের ৪ (২) ও (৩) ধারায় এজাহার রুজু করা হয়েছে।

এর আগে রবিউল হোসাইন ১৯৯৪ সালের পিডিবি’র প্রধান কার্যালয়ে সহকারী পরিচালক হিসেবে যোগদান করেন। ২০০৯ সালে উপ-পরিচালক পদে পদোন্নতি পান।

এইচএস/টিএফ

আরও পড়ুন