• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৭, ২০১৯, ০৩:৩২ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৭, ২০১৯, ০৩:৩৮ পিএম

ডেঙ্গুতে শিক্ষার্থী জিসানসহ ঢামেকে ৩৫ জনের মৃত্যু

ডেঙ্গুতে শিক্ষার্থী জিসানসহ ঢামেকে ৩৫ জনের মৃত্যু

ডেঙ্গু আক্রান্ত হয়ে জিসান (১৭) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৭ আগস্ট) সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান। তার গ্রামের বাড়ি গাজীপুরে। এনিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ৩৫ জনের মৃত্যু হয়েছে।  

জিসানের বড় ভাই রাসেল হোসেন জানান, সে গত ১০ দিন ধরে ডেঙ্গুজ্বরে ভুগছিল। আজ মঙ্গলবার সকালে তার মৃত্যু হয়। প্রথমে তাকে গাজীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানকার চিকিৎসকদের পরামর্শে গতকাল ২৬ তারিখ তাকে ঢামেক হাসপাতালের মেডিসিন বিভাগে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সকাল সোয়া ৭ টায় তার মৃত্যু ঘটে। 

মৃত জিসান গাজীপুর জয়দেবপুরের ছোট দেওড়া অগ্রণী উচ্চ বিদ্যালয়ে ৯ম শ্রেণিতে পড়তেন। ঢামেক সূত্র ডেঙ্গু জ্বরে জিসানের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করলেও আনুষ্ঠানিকভাবে কেউ কোন মন্তব্য করেননি। কোন চিকিৎসক ব্রিফিংও করেননি। 

এ বিষয়ে ঢামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন সাংবাদিকদের জানান, অনেক রোগী মারা গেছেন। কিন্তু তাদের মধ্যে অনেকে বিভিন্ন রোগে আক্রান্ত ছিল। তাদের রক্তের নমুনা, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) বিভাগে পাঠানো হয়েছে। ওই প্রতিবেদন পেলে ঢামেক হাসপাতালে মোট কতজন ডেঙ্গুতে মারা গেছে তা জানা যাবে।

এদিকে গত ২৬ আগস্ট সকাল ১০ টা থেকে ২৭ আগস্ট আজ মঙ্গলবার সকাল ১০ টার পর্যন্ত ঢামেক হাসপাতালে ডেঙ্গু জ্বর নিয়ে ভর্তি আছে মোট ৪৬২ জন রোগী। ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছে ১০৮ জন।

এইচ এম/টিএফ

আরও পড়ুন