• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: আগস্ট ২৭, ২০১৯, ০৪:৩২ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৭, ২০১৯, ০৪:৩২ পিএম

পরিচ্ছন্নতা কার্যক্রম পর্যবেক্ষণ

ডিএসসিসিতে ৫ ভ্রাম্যমাণ আদালত

ডিএসসিসিতে ৫ ভ্রাম্যমাণ আদালত

এডিস মশার লার্ভা নিধনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৫টি ভ্রাম্যমাণ আদালত নগরীর বিভিন্ন এলাকার বসানো হয়েছে। আদালত ১৪১টি বাড়ি পরিদর্শন করেছেন। এতে এডিস মশার লার্ভা ও নোংরা-অপরিচ্ছন্ন পরিবেশ পাওয়ায় জরিমানা করা হয়েছে মোট ১ লাখ ২৯ হাজার ৫০০ টাকা। 

মঙ্গলবার (২৭ আগস্টের) প্রতিবেদনসহ এ পর্যন্ত দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষ থেকে মোট ৮০ হাজার ৫০০টি হোল্ডিং এ এডিস মশার লার্ভা নিধনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৭ জনকে কারাদণ্ড প্রদান এবং ৩৩ লাখ ১৮ হাজার টাকা জরিমানা আদায় করেছে মোবাইল কোর্ট।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান ধানমন্ডি ১নং রোডের ৯/এ নং হোল্ডিং এ অবস্থিত সেন্ট্রি সিকিউরিটিজ লিমিটেডে ফেলে রাখা পরিত্যক্ত টায়ারে প্রচুর লার্ভা পাওয়ায় ১ লাখ টাকা জরিমানা এবং ৪৭টি টায়ার বাজেয়াপ্ত করেন। তিনি এ এলাকার ৩৫টি বাড়ি ইন্সপেকশন করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সোনিয়া হোসাইন ৪২নং ওয়ার্ডের ২৪টি বাড়ি পরিদর্শন করেন। এরমধ্যে ৩টিতে এডিস মশার প্রজনন উপযোগী পরিবেশ পাওয়ায় ১০ হাজার ৫০০ টাকা জরিমানা করেন। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জাহিদ হাসান ৫৭নং ওয়ার্ডে লার্ভা নিধনে অভিযান চালিয়ে ৩০টি বাড়ি পরিদর্শন করেন। এর মধ্যে ২টি বাড়িতে নোংরা-অপরিচ্ছন্ন পরিবেশ বিদ্যমান থাকায় ৭ হাজার টাকা জরিমানা আদায় করেন। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট সামসুল হক ৭ এবং ৪৯নং ওয়ার্ডের মোট ৩২টি বাড়ি পরিদর্শন করেন। এর মধ্যে ৩টিতে লার্ভা পাওয়ায় ১২ হাজার টাকা জরিমানা আদায় করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উদয়ন দেওয়ান ৩৮নং ওয়ার্ডের ২০টি বাড়িতে ইন্সপেকশন করেছেন তবে কোন লার্ভা পাননি।

টিএইচ/টিএফ

আরও পড়ুন