• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৭, ২০১৯, ০৪:৪১ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৭, ২০১৯, ০৪:৪১ পিএম

সেই ডিসির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবিতে জামালপুরে মানববন্ধন

সেই ডিসির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবিতে জামালপুরে মানববন্ধন
ডিসি আহমেদ কবীরের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবিতে সোচ্চার জামালপুরবাসী  -  ছবি : জাগরণ

নারী কেলেঙ্কারিতে বিতর্কিত ডিসি আহমেদ কবীরের বিরুদ্ধে কঠোর বিভাগীয় ব্যবস্থা বাস্তবায়ন, সেই আলোচিত অফিস সহায়ক সাধনার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, কর্মক্ষেত্রে নারীদের নিরাপত্তা নিশ্চিতকরণ, ডিসির অনিয়ম-দুর্নীতির তদন্ত ও তার দোসরদের অপতৎপরতাসহ সাংবাদিকদের নামে মিথ্যা মামলার হুমকিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি উঠেছে। এই ঘটনার সাথে জামালপুরের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ায় বিক্ষুব্ধ হয়ে উঠেছে জামালপুরের মানুষ।

এসব বিষয় নিয়ে জামালপুর মানবাধিকার ও নারী সুরক্ষা আন্দোলনের মানববন্ধনে বক্তব্য দেন নানা শ্রেণি-পেশার মানুষ।
বক্তারা বলেন, ঢাকায় বসে তদন্তের নামে ঘোলা পানিতে মাছ শিকার করবেন না। মাঠপর্যায়ে এসে তদন্ত করে ডিসির বিরুদ্ধে দ্রুত কঠোর ব্যবস্থা নিতে হবে। তার অনিয়ম, দুর্নীতিও খতিয়ে দেখতে হবে। একই দোষে দুষ্ট সানজিদা ইয়াসমিন সাধনার বিরুদ্ধে এখনো কোনো ব্যবস্থা নেওয়া হয়নি প্রভাবশালীদের খুঁটির জোরে। ডিসি রাতের আঁধারে জামালপুর ছাড়লেও সাধনা ফের ডিসি অফিসে যাতায়াত করছেন। ঘুরে বেড়াচ্ছেন প্রকাশ্যে। অবিলম্বে সাধনাকে চাকরিচ্যুতসহ তার বিরুদ্ধে দৃষ্টান্তমূলক আইনি ব্যবস্থা নিতে হবে।

বক্তারা আরো বলেন, কর্মক্ষেত্রে নারীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। আর কোনো সরকারি-বেসরকারি কর্মকর্তা যেন অফিসে বালাখানা বানিয়ে নারীদের ভোগের চেষ্টা করতে না পারে, সে ব্যাপারে সরকারকে সতর্ক থাকার আহ্বান জানান তারা।
তারা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, বিতর্কিত ডিসির দোসররা এখনো সক্রিয় রয়েছে। ঘোলা পানিতে মাছ শিকার করতে অপতৎপরতায় লিপ্ত রয়েছে তারা। ডিসির কেলেঙ্কারিতে সংবাদ পরিবেশনকারী সংবাদকর্মীদের মামলার হুমকি-ধমকি দিয়ে বেড়াচ্ছে।

মঙ্গলবার (২৭ আগস্ট) বেলা ১১টায় শহরের দয়াময়ী  চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন।

ঘণ্টাব্যাপী মানববন্ধনে মানবাধিকার ও নারী সুরক্ষা আন্দোলনের সভাপতি মানবাধিকারকর্মী জাহাঙ্গীর সেলিমের সঞ্চালনায় বক্তব্য দেন জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, তরঙ্গ মহিলা সংস্থার সভাপতি শামীমা খানম, সাংবাদিক শওকত জামান, নারীনেত্রী ফাতেমা নার্গিস, তৃতীয় লিঙ্গ নেত্রী আরিফা ইয়াসমিন ময়ূরী ও শিক্ষিকা ফারজানা ইসলাম।

তাদের দাবির প্রতি সংহতি প্রকাশ করে কবি রাজন্য রুহানি স্বরচিত প্রতিবাদী কবিতা আবৃত্তি করেন।

এনআই

আরও পড়ুন