• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: আগস্ট ২৭, ২০১৯, ০৬:০৩ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৭, ২০১৯, ০৬:০৩ পিএম

মুক্তিযোদ্ধা নুরুল হোসেন আর নেই

মুক্তিযোদ্ধা নুরুল হোসেন আর নেই
বীর মুক্তিযোদ্ধা নুরুল হোসেনের কফিনে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা - ছবি : জাগরণ

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের মিনাজপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা নুরুল হোসেন আর নেই । সোমবার (২৬ আগস্ট) রাত সাড়ে ৯টায় সিলেট নর্থইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স ছিল ৭৫।

পারিবারিক সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবৎ নুরুল হোসেন বিভিন্ন রোগে ভুগছিলেন। পরে মঙ্গলবার (২৭ আগস্ট) বেলা ১১টার দিকে মিনাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজার আগে উপজেলা প্রশাসনের উদ্যোগে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হয়। পরে জাতির শ্রেষ্ঠ এই সন্তানকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাকিল হোসেন, আউশকান্দি ইউনিয়নের চেয়ারম্যান মহিবুর রহমান হারুন, দেবপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফখরুল ইসলাম কালাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী ওবায়দুল কাদের হেলাল, শফিউল আলম হেলাল, ডা. নিজামুল ইসলাম চৌধুরীসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা।

১৯৭১ সালে পাকিস্তানি হানাদার বাহিনী যখন বাংলার মানুষের ওপর অত্যাচার-নির্যাতন শুরু করে, সেই সময় ৭ই মার্চ রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার ডাকে সাড়া দিয়ে নুরুল হোসেন মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।

এনআই

আরও পড়ুন