• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৮, ২০১৯, ১১:২৫ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৮, ২০১৯, ১১:৩৯ এএম

যশোরে একদিনে ২ ডেঙ্গু রোগীর মৃত্যু

যশোরে একদিনে ২ ডেঙ্গু রোগীর মৃত্যু

যশোরে একদিনে দুই ডেঙ্গু আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। মৃতরা হলেন- মনিরামপুর উপজেলার রাজবাড়িয়া গ্রামের সেকেন্দার আলীর স্ত্রী রেবেকা খাতুন (৫৫) ও যশোর সদর উপপজেলার মন্ডলগাতী এলাকার আয়ুব আলীর ছেলে সবুজ (৩২)।

নিহতের জামাই গাজী জানান, রেবেকা খাতুন কয়েকদিন ধরে অসুস্থ ছিলেন। সোমবার সকালে তাকে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির পর রক্ত পরীক্ষায় ডেঙ্গুতে আক্রান্ত নিশ্চিত হই। পরে ডাক্তারা তাকে ডেঙ্গু ওয়ার্ডে পাঠিয়ে দেন। এক পর্যায়ে মঙ্গলবার রাত ৮টার দিকে কর্তব্যরত চিকিৎসক ওবায়দুল কাদির উজ্জ্বল রেবেকা খাতুনকে মৃত্যু ঘোষণা করেন।

নিহত সবুজের বাবা আয়ুব আলী জানান, তার ছেলে কয়েক দিন যাবত জ্বরে ভুগছিল। প্রথমে ধারণা করা হয়েছিল স্বাভাবিক জ্বর হয়েছে। দীর্ঘ দিন পর জ্বর না সারায় প্রথমে যশোর রক্ত টেস্ট করায় তার শরীরে ডেঙ্গু ধরা পড়েনি। ক্রমেই তার শরীরের অবস্থা অবনতি হওয়ায় তাকে ঢাকা নিয়ে রক্ত টেস্ট করে ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হয়। ঢাকা থেকে চিকিৎসা নেওয়ার পরে তাকে বাড়ি নিয়ে আসা হয়। হঠাৎ আবারও সবুজের অবস্থার অবনতি হলে মঙ্গলবার সন্ধ্যায় তাকে যশোর ২৫০ শয্যার হাসপাতালে নিলে কর্তব্যরত ডাক্তার কাজল মল্লিক তাকে মৃত্যু ঘোষণা করেন।

যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল কালাম আজাদ ডেঙ্গুতে আক্রান্ত এক নারীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করলেও আর কেউ মারা গেছেন কি না তা তিনি জানাতে পারেননি। 


কেএসটি

আরও পড়ুন