• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: আগস্ট ২৯, ২০১৯, ১০:১৯ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৯, ২০১৯, ১০:১৯ পিএম

হবু বর ও শ্বশুর শ্রীঘরে, রক্ষা পেল জুঁই

হবু বর ও শ্বশুর শ্রীঘরে, রক্ষা পেল জুঁই

বাবাকে নিয়ে বিয়ে করতে এসেছিলেন খাইরুল ইসলাম। কনে হলো ৭ম শ্রেণির ছাত্রী জুঁই। ভুরিভোজনের পর্ব শেষে শুরু হয়েছিল বিয়ের আনুষ্ঠানিকতা। এমন সময় হানা দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারিক হাকিম। পণ্ড হলো বিয়ে।

কারাদণ্ড মাথায় নিয়ে শ্রীঘরে গেলেন হবু বর ও শ্বশুর। নগদ অর্থ জরিমানা দিয়ে রক্ষা পেলেন কনের বাবা। আর বাল্যবিবাহের অভিশাপ থেকে রক্ষা পেল জুঁই। ঘটনাটি পাবনার চাটমোহর উপজেলার কাটেঙ্গা গ্রামের। ঘটেছে বুধবার (২৮ আগস্ট) রাত সাড়ে আটটার দিকে।

পুলিশ সূত্রের খবর, এদিন উপজেলার কাটেঙ্গা গ্রামের জামাল উদ্দিনের মেয়ে জুঁইয়ের সঙ্গে বিয়ে ঠিক হয় একই উপজেলার ধুলাউড়ি গ্রামের গোলাম মোস্তফার ছেলে খাইরুল ইসলামের। গোপন সূত্রে এ খবর পৌঁছায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম ইকতেখারুল ইসলামের কানে। এরপর পুলিশ নিয়ে জামালের বাড়িতে হাজির হন তিনি। অভিযুক্তদের হাজির করা হয় ভ্রাম্যমাণ আদালতে।

বাল্যবিবাহ প্রতিরোধ আইনে দোষী সাব্যস্ত হওয়ায় তিন মাসের কারাদণ্ড দেওয়া হয় খাইরুল ইসলামকে। বিয়ের আয়োজন করার দায়ে গোলাম মোস্তফাকে দেন ৬ মাসের বিনাশ্রম জেল। কাকুতি-মিনতি ও ভুল স্বীকার করেও পার পাননি জামাল উদ্দিন। ৫ হাজার টাকা জরিমানা গুনতে হয়েছে তাকে। অভিযোগ পাওয়া গেছে, মেয়েপক্ষ ৬০ হাজার টাকা যৌতুকও দিয়েছে ছেলেপক্ষকে। বৃহস্পতিবার (২৯ আগস্ট) খাইরুল ও গোলাম মোস্তফাকে পাবনা কারাগারে পাঠানো হয়েছে।

এনআই

আরও পড়ুন