• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: আগস্ট ৩০, ২০১৯, ০৪:১১ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৩০, ২০১৯, ০৪:১১ পিএম

পরকীয়ার অপবাদ সইতে না পেরে দিনমজুরের আত্মহত্যা

পরকীয়ার অপবাদ সইতে না পেরে দিনমজুরের আত্মহত্যা

লক্ষ্মীপুরের রামগঞ্জে পরকীয়ার মিথ্যা অভিযোগে স্থানীয় ইউনিয়ন যুবলীগ নেতার নির্দেশে জরিমানা করার অপমান সহ্য করতে না পেরে মো. খোকা (২৪) নামের এক দিনমজুর গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে।

শুক্রবার (৩০ আগস্ট) ভোররাতে রামগঞ্জ উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের ব্রহ্মপাড়া গ্রামের  কামিলাবাড়িতে এ ঘটনা ঘটে। নিহত মো. খোকা একই বাড়ির ফজল হকের ছেলে।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাত ৯টায় ব্রহ্মপাড়া গ্রামের কামিলাবাড়ির জনৈক মহিলার সাথে দিনমজুর মো. খোকার পরকীয়ার অভিযোগ তুলে একই বাড়ির মো. সোহাগ স্থানীয় যুবলীগ নেতাদের খবর দেন।

পরে যুবলীগের কয়েকজন নেতা রাতে ওই বাড়িতে গিয়ে পরকীয়ার বিষয়টি সমাধানে সালিস বৈঠক করেন। সালিসে দিনমজুর মো. খোকাকে অভিযুক্ত করে ১৫ হাজার টাকা জরিমানা করেন এবং আজ শুক্রবার (৩০ আগস্ট) সকাল ১০টার মধ্যে টাকা পরিশোধ করার শর্তে ছেড়ে দেন। সালিসে দিনমজুর মো. খোকা পরকীয়ার বিষয়টি অস্বীকার করে কান্নাকাটি করলেও সালিসকারীরা তাদের সিদ্ধান্তে অটল থাকেন।

এদিকে পরকীয়ার অপবাদ সহ্য করতে না পেরে দিনমজুর খোকা সালিস বৈঠক শেষ হওয়ার পর শুক্রবার ভোররাতে কামিলাবাড়ির বাগানের একটি আমগাছে গলায় গামছা দিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন।

রামগঞ্জ থানার ওসি মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, ‘আমরা বিষয়টি জানতে পেরেছি। সালিস বৈঠকে পরকীয়ার অভিযোগে কোনো জরিমানা করা হলে কাউকে ছাড় দেয়া হবে না। লাশ উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

এনআই

আরও পড়ুন