• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৩১, ২০১৯, ০৮:৪৫ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৩১, ২০১৯, ০৮:৪৫ এএম

সুন্দরী মেয়ের ছবি দিয়ে ফেসবুক খুলে প্রতারণা, আটক ৫

সুন্দরী মেয়ের ছবি দিয়ে ফেসবুক খুলে প্রতারণা, আটক ৫

সুন্দরী মেয়ের ছবি ব্যবহার করে মেয়েদের নামে প্রথমে বিভিন্ন ব্যক্তির সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। পরবর্তীতে দেখা করার কথা বলে তাদেরকে নিয়ে এসে জিম্মি করার মাধ্যমে বড় অংকের টাকা হাতিয়ে নেয়।

শুক্রবার পাবনা সদরে এমনই এক প্রতারক চক্রের সন্ধান পেয়েছে র‌্যাব। পরে অভিযান চালিয়ে চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করে তারা। যাদের ফাঁদে পড়ে বিভিন্ন সময়ে সর্বশান্ত হয়েছে অনেকে।

গ্রেপ্তারকৃতরা হলো- পাবনা শহরের শালগাড়িয়া মহল্লার মৃত আফজাল হোসেনের ছেলে মনোয়ারুল ইসলাম (৩১), রামচন্দ্রপুর ঘোষপাড়া মহল্লার মহিউল ইসলামের ছেলে মাসুদ রানা ওরফে শাওন (২৭), শালগাড়িয়া হাসপাতালপাড়া মহল্লার আব্দুল দায়েন ওরফে দুলালের ছেলে ইমদাদুল হক ওরফে হিরো (৩৭), দিলালপুর ঘোষপাড়া মহল্লার সিদ্দিকুর রহমানের ছেলে রাকিব হাসান ওরফে রুবেল (২৮) ও শালগাড়িয়া মুজাহিদ ক্লাব মহল্লার রাকিবুল ইসলামের ছেলে সুজান আলী ওরফে পিন্স (৩০)।

র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার জামিল আহমেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার পাবনা সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের ওই ৫ সদস্যকে আটক করা হয়। 

পরে জিজ্ঞাসাবাদের আটককৃতরা র‌্যাবকে জানায়, চক্রের সক্রিয় সদস্যরা ফেসবুকে সুন্দরী মেয়ের ছবি ব্যবহার করে মেয়েদের নামে ভুয়া আইডি খুলে বিভিন্ন ব্যক্তির সাথে প্রথমে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। পরবর্তীতে তাদের সাথে দেখা করার কথা বলে তাদেরকে নিয়ে এসে অপহরণ করে জিম্মি করার মাধ্যমে তাদের নিকট হতে প্রতারণার মাধ্যেমে বড় অংকের টাকা হাতিয়ে নেয়। 

সম্প্রতি উক্ত প্রতারণার স্বীকার জনৈক এক ব্যক্তির অভিযোগের ভিক্তিতে র‌্যাবের স্পেশাল টিম অভিযানে নেমে উক্ত প্রতারক চক্রের রহস্য উদঘাটন পূর্বক তাদেরকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। 

গ্রেপ্তারের পর তাদের কাছ থেকে প্রতারণায় ব্যবহৃত মোবাইল, বিভিন্ন মেয়েদের নামে ভুয়া ফেসবুক আইডি ও মেসেঞ্জারে চ্যাটিং এর মাধ্যমে কথোপকথন পাওয়া যায়।

এ ঘটনায় পাবনা সদর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানায় র‌্যাব।

কেএসটি

আরও পড়ুন