• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০১৯, ০৯:৪০ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১, ২০১৯, ০৯:৪০ পিএম

বাল্যবিবাহ থেকে রক্ষা পেল সেই উর্মি

বাল্যবিবাহ থেকে রক্ষা পেল সেই উর্মি

দৈনিক জাগরণ অনলাইনে সংবাদ প্রকাশের পর অবশেষে বাল্যবিবাহ থেকে রক্ষা পেল নবম শ্রেণির ছাত্রী উর্মি (১৪)। রোববার (১ সেপ্টেম্বর) উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে হাজীমারা ফাঁড়ি থানার পুলিশ এই বিয়ে বন্ধ করে।

বিয়ে বন্ধ হওয়ায় উর্মি ও তার সহপাঠীদের মধ্যে আনন্দ বিরাজ করছে বলে নিশ্চিত করেছেন তাদের প্রতিবেশী জাহেদা বেগম। শুক্রবার (২৮ আগস্ট) ‘রোববার বিয়ে, স্কুলে যাওয়া হবে না উর্মির’ শিরোনামে দৈনিক জাগরণ অনলাইনে সংবাদ প্রকাশ হলে টনক নড়ে প্রশাসন ও জনপ্রতিনিধিদের।

রোববার সরেজমিনে দেখা যায়, উর্মির বিয়ের গেট ভেঙে ফেলা হয়েছে। বাড়ির ভেতরের প্যান্ডেলও নেই। নীরব পরিবেশ। বসতঘরটি তালাবদ্ধ অবস্থায় রয়েছে।

বাড়ির প্রতিবেশী জায়েদা বেগম বলেন, সকালে প্রশাসনের লোক এসে বিয়ে বন্ধ করে গেছে। দুপুর ১২টায় উর্মিসহ তার পরিবার ঘরে তালা মেরে অন্যত্র চলে গেছে বলে জানান তিনি।

বিদ্যালয়ে গেলে কয়েকজন সহপাঠী জানায়, উর্মির বিয়ে বন্ধ হওয়ায় তারা বেশ খুশি। তবে স্থানীয় বখাটেদের ব্যাপারে প্রশাসনের নজরদারি রাখার জন্য অনুরোধ জানায় তারা।

তবে এ ঘটনার পর থেকে স্থানীয় বখাটেরাও গা ঢাকা দিয়েছে।

দক্ষিণ চরবংশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সালেহ মোহাম্মদ মিন্টু ফরাজী বলেন, গণমাধ্যমকর্মীরা আসায় বাল্যবিবাহ থেকে রক্ষা পেল স্কুলপড়ুয়া উর্মি নামের মেয়েটি। এভাবে সহযোগিতা করার জন্য তিনি দৈনিক জাগরণের প্রতিবেদককে ধন্যবাদ জানান।

রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা চৌধুরী জানান, ‘ঘটনাটি আমি অবহিত হয়েছি। এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেয়া হয়েছে।’ বাল্যবিবাহের ব্যাপারে অবহিত করায় দৈনিক জাগরণকে তিনি ধন্যবাদ জানান।

এনআই

আরও পড়ুন