• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০১৯, ১২:০৫ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২, ২০১৯, ১২:০৫ পিএম

ব্যাংকের অর্থ আত্মসাত

৬ জনের বিরুদ্ধে দুদকের মামলা

৬ জনের বিরুদ্ধে দুদকের মামলা

জাল জালিয়াতির মাধ্যমে চট্টগ্রামের বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেড আগ্রাবাদ শাখার ১০৪ কোটি ৫৭ লাখ ৪৭ হাজার ৯২৭ টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংকের সাবেক কর্মকর্তাসহ ৬ জনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) রোববার (১ সেপ্টেম্বর) মামলা করেছে। বাসস

আসামিরা ২০০২ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে ক্ষমতা বহির্ভূতভাবে ব্যাংকের প্রধান কার্যালয়ের অনুমতি ছাড়া ও সহায়ক জামানত ছাড়া এসওডি ঋণ প্রদান, জামানতবিহীন সীমা অতিরিক্ত ঋণ প্রদান এবং জামানতবিহীন সীমা অতিরিক্ত আইএলসি (ইনল্যান্ড লেটার অব ক্রেডিট) সুবিধা প্রদান করে এ ব্যাংক থেকে ৪৫ কোটি ১ লাখ ২১ হাজার ৯৪৭ টাকা ঋণ নেয়। এ সময়ের মধ্যে সুদ হয় ৫৯ হাজার, ৫৬ লাখ ২৫ হাজার ৯৮০ টাকা। সুদাসল ১০৪ কোটি ৫৭ লাখ ৪৭ হাজার ৯২৭ টাকা হয়।

এ ব্যাপারে দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক বাদি হয়ে চট্টগ্রাম-১ সমন্বিত জেলার কার্যালয়ে মামলাটি করেন।

মামলার আসামিরা হলেন-চট্টগ্রাম বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেড আগ্রাবাদ শাখার সাবেক ইভিপি ও ম্যানেজার মুহম্মদ নিজাম উদ্দিন, সাবেক জুনিয়র অফিসার নিজাম উদ্দিন, চট্টগ্রামের মেসার্স আক্তার এন্টারপ্রাইজ এর প্রোপাইটর, নূর-উন-নবী, চট্টগ্রাম ডবলমুরিং এলাকার বাসিন্দা কাজী শরীফ আহমেদ, মেসার্স শাহজালাল ট্রেডার্স’র প্রোপাইটর আনোয়ার মিয়া এবং চট্টগ্রাম দেওয়ানহাটের বাসিন্দা আবদুল মজিদ।

এসএমএম