• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ এপ্রিল, ২০২০, ২৫ চৈত্র ১৪২৬
প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০১৯, ০৭:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৩, ২০১৯, ০৭:৪০ পিএম

ইসির তফসিল ঘোষণা

৮ উপজেলা, ১৪ ইউপিতে ভোট ১৪ অক্টোবর 

জাগরণ প্রতিবেদক
৮ উপজেলা, ১৪ ইউপিতে ভোট ১৪ অক্টোবর 

নানা কারণে আটকে থাকা ৮ উপজেলা, ১৪ ইউনিয়ন পরিষদ ও ১০৯টি ইউপির (উপ) নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) ইসির উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তফসিল ঘোষণা করে ইসি।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমার শেষ দিন আগামী ১২ সেপ্টেম্বর, যাচাই-বাছাই ১৫ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২২ সেপ্টেম্বর। আর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১৪ অক্টোবর।

উপজেলাগুলো হলো- শেরপুর সদর, নেত্রকোণার আটপাড়া, চাঁপাইনবাবগঞ্জ সদর, বরিশালের মেহেন্দীগঞ্জ, ঝিনাইদহের কোটচাঁদপুর ও মহেশপুর, নোয়াখালীর কবির হাট ও চট্টগ্রামের সাতকানিয়া।এর মধ্যে শেরপুর সদর, বরিশালের মেহেন্দিগঞ্জ, ঝিনাইদহের কোটচাদপুর ও চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় ভোট হবে ব্যালটে। আর নেত্রকোনার আটপাড়া, চাঁপায়নবাবগঞ্জ সদর, ঝিনাইদহ মহেশপুর ও নোয়াখালীর সাতকানিয়ায় ইলেক্টোনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে। 

যে ইউনিয়ন পরিষদগুলোতে সাধারণ নির্বাচন হবে সেগুলো হলো- রাজশাহীর বাঘা, গড়গড়ি, বাজবাঘা, পুকুড়িয়া, মনিগ্রাম, বান্দরবন পার্বত্য জেলা সদরের নাইক্ষ্যৎছড়ি,ঘুমঘুম, সোনাইছড়ি, সিরাজগঞ্জের শাহাজাদপুরের হাবিবুল্লাহনগর, পোরজানা, ফেনীর রামনগর দাগনভুঁঞা, নারায়ণগঞ্জের রূপগঞ্জ, সুনামগঞ্জের জগন্নাথপুরের মিরপুর ও চট্টগ্রামের বোয়ালখালীর কধুরখীল।

জানা গেছে, উপজেলা পরিষদ ও ইউপিতে সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। ভোটের জন্য ইসি সব ধরনের প্রস্তুতি নিয়েছে বলেও জানান এ কর্মকর্তা। 

এইচএস/টিএফ

আরও পড়ুন