• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০১৯, ০৮:১৬ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৫, ২০১৯, ০৮:১৬ পিএম

সোনা মসজিদের সিন্দুক ভেঙে ৪ লাখ টাকা চুরি

সোনা মসজিদের সিন্দুক ভেঙে ৪ লাখ টাকা চুরি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ঐতিহাসিক ছোট সোনা মসজিদের দানবাক্সের সিলগালা তালা ভেঙে প্রায় ৪ লাখ টাকা চুরি হয়েছে। বুধবার (৪ সেপ্টেম্বর) দিবাগত রাতে ঘটনাটি ঘটলেও বৃহস্পতিবার সকালে বিষয়টি মসজিদ কর্তৃপক্ষের নজরে আসে।

মসজিদের মুয়াজ্জিন মো. সাদিকুল ইসলাম জানান, ফজরের আজানের জন্য ভোরে মসজিদের মূল ফটকের দরজার তালা খুলে জানালার একটি গ্রিল কাটা অবস্থায় দেখতে পান তিনি। পরে মসজিদের পূর্ব কোণে অবস্থিত দানবক্সের সিলগালা করা দুটি তালা ভাঙা এবং বাক্সের কিছু টাকা এলোমেলোভাবে পড়ে থাকতে দেখে ইমাম ও পাশের বাজারের নৈশপ্রহরীকে ডেকে বিষয়টি জানানো হয়।

পরে বিষয়টি মসজিদ কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলামকে জানানো হলে তিনি দুপুর ১২টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ব্যাপারে মসজিদের ইমাম হিজবুল্লাহ জানান, মসজিদের মুয়াজ্জিন সাদিকুল ইসলামের কাছে খবর পেয়ে তিনি এসে দেখেন মসজিদের উত্তর দিকের ছোট্ট পকেট গেটের তালা ও গ্রিল ভেঙে চোর সিন্দুকের বাইরে লাগানো দুটি ও একটি সিন্দুকের তালা ভেঙে আনুমানিক ৪ লাখ টাকা চুরি করেছে।

তিনি আরো জানান, এ দানবক্সটি ১ বছর পরপর খোলা হয়। গত ১১ মাস থেকে সিলগালা করে তালাবদ্ধ ছিল এই দানবাক্স। ধারণা করা হচ্ছে, এতে প্রায় ৪ লাখ টাকা জমা ছিল।

অন্যদিকে মসজিদ কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলাম জানান, মসজিদের দানবাক্সের টাকা চুরির বিষয়টি তাৎক্ষণিক জানতে পারেননি। বিষয়টি জেনে ঘটনাস্থলে গিয়ে নিশ্চিত হওয়া গেছে।

এ ঘটনায় শিবগঞ্জ থানায় একটি জিডি করা হয়েছে এবং তদন্ত সাপেক্ষে দায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এনআই

আরও পড়ুন