• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০১৯, ০৩:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১০, ২০১৯, ০৩:৪৬ পিএম

টেকনাফে পাহাড়ধসে তিন শিশুর মৃত্যু

টেকনাফে পাহাড়ধসে তিন শিশুর মৃত্যু
পাহাড়ধসে মাটিচাপা পড়া লোকদের উদ্ধার অভিযানে অংশ নেন সিপিপি ও স্বেচ্ছাসেবকেরা  -  ছবি : জাগরণ

কক্সবাজারের টেকনাফের পুরান পল্লান পাড়ায় ধসে যাওয়া পাহাড়ের মাটিচাপায় তিন শিশু নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে আরো অন্তত ১০ জন।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) ভোরবেলা মুষলধারে বৃষ্টির সময় এই পাহাড়ধসের ঘটনা ঘটে বলে জানিয়েছেন টেকনাফ উপজেলা কর্মকর্তা মো. রবিউল হাসান। তিনি বলেছেন, এ পর্যন্ত দুই শিশুর মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে। বাকিরা হাসপাতালে রয়েছে। অপর শিশুর মৃত্যু হয়েছে কি না খোঁজ নেয়া হচ্ছে।

নিহতরা হলো টেকনাফের পুরান পল্লান পাড়ার মুহাম্মদ আলমের মেয়ে আফিয়া (৫), একই এলাকার রবিউল হাসানের ছেলে মেহেদী হাসান (১০) ও ৪ নং ওয়ার্ডের আব্দুল গফুরের ছেলে মো. খায়রুল।

টেকনাফ উপজেলা কর্মকর্তা মো. রবিউল হাসান জানান, টেকনাফের পুরান পল্লান পাড়ার মুহাম্মদ আলম ও রবিউল হাসান পাহাড়ের পাদদেশে বাড়ি করে বাস করছিলেন। সোমবার (৯ সেপ্টেম্বর) দিনগত রাতে থেমে থেমে মুষলধারে বৃষ্টি হচ্ছিল। মঙ্গলবার ভোররাতে বৃষ্টির তোড়ে তাদের বাড়ির ওপরের অংশে থাকা পাহাড়টি ধসে পড়ে। এতে দুই বাড়ির দুই শিশু মাটিচাপায় ঘটনাস্থলে মারা যায়। বাকিদের মাটিচাপা থেকে বের করে হাসপাতালে নেয়া হয়। তিনি আরো বলেন, তার নেতৃত্বে সিপিপি ও টেকনাফ উপজেলার স্বেচ্ছাসেবকেরা উদ্ধার অভিযানে যান। পরে ফায়ার সার্ভিসও অংশ নেয়।

টেকনাফ উপজেলা হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক জানান, বেশ কয়েকজনকে আশঙ্কাজনক অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মাঝে শিশুরা রয়েছে।

এদিকে ভারী বর্ষণে বেশ কিছু বাড়িঘর, মৎস্যঘের ও রাস্তাঘাটের ক্ষয়ক্ষতি হয়েছে। এ ছাড়া রোহিঙ্গা শিবিরগুলোতেও পাহাড়ধসের আশঙ্কা রয়েছে। যেসব রোহিঙ্গা ঢালু নিচু স্থানে বসবাস করছে, তাদের ঝুপড়ি ঘরগুলোতে পানি উঠেছে। প্রবল বর্ষণে অনেক রোহিঙ্গা নির্ঘুম রাত কাটিয়েছে।

টেকনাফ থানার ওসি (তদন্ত) এবিএম এস দোহা জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ ছুটে যায়। তবে তিনি দুজনের মৃত্যু নিশ্চিত করেছেন। বিস্তারিত নিয়ে পরে জানানো হবে বলে উল্লেখ করেন তিনি।

এনআই

আরও পড়ুন