• ঢাকা
  • সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০১৯, ০৮:৪২ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১০, ২০১৯, ০৮:৪২ পিএম

বরিশালে পবিত্র আশুরা পালিত

বরিশাল সংবাদদাতা
বরিশালে পবিত্র আশুরা পালিত
আশুরা উপলক্ষে শিয়া সম্প্রদায়ের উদ্যোগে তাজিয়া মিছিল  -  ছবি : জাগরণ

বরিশালে যথাযোগ্য মর্যাদায় ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত হয়েছে পবিত্র আশুরা। দিনটিকে ঘিরে সকাল থেকে শহরের বিভিন্ন এলাকায় কোরআন খতম ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

এছাড়া মুসলমান ধর্মাবলম্বী শিয়া ও সুন্নি সম্প্রদায়ের উদ্যোগে শোক র‌্যালি, তাজিয়া মিছিল এবং বাদ জোহর মসজিদে মসজিদেখিচুড়ি বিতরণ করা হয়।

এর আগে কারাবালার প্রান্তরে হৃদয়বিদারক ঘটনাকে কেন্দ্র করে পবিত্র আশুরা উপলক্ষে বেলা ১১টার দিকে বরিশাল নগরীর নতুন বাজার এলাকায় তাজিয়া মিছিল বের হয়।

পাকপাঞ্জাতন পরিষদের উদ্যোগে বের হওয়া তাজিয়া মিছিল নতুনবাজার এলাকা থেকে শুরু করে বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে।তাজিয়া মিছিলে অংশগ্রহণকারীরা হায়! হোসেন, হায় হাসান মাতম করে। এছাড়া পাকপাঞ্জাতন পরিষদের উদ্যোগে রাতে ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হবে।

এছাড়া বিকাল ৪টায় নাজিরের পুল থেকে সুন্নি সম্প্রদায়ের উদ্যোগে তাজিয়া মিছিল বের হয়, যা নাজিরের পুল থেকে শুরু করে জেলখানার মোড়, সদর রোড, কাকলির মোড়, ফজলুল হক অ্যাভিনিউ, চকবাজারসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বাদ আসর নগরীর নুরিয়া স্কুলের সামনে থেকে একটি তাজিয়া মিছিল বের করা হয়, যা শহরের বাংলাবাজারসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এছাড়াও সকালে ওই এলাকার রিফিউজি কলোনিতে (কালেদাবাদ কলোনি) লাঠি খেলা অনুষ্ঠিত হয়।

এর বাইরে বরিশাল নগরীর কাউনিয়া বিসিক, ফলপট্টি, পদ্মাবতী রোড এবং সাগরদী কেরামতিয়া মসজিদে পবিত্র আশুরা উপলক্ষে দোয়া-মোনাজাত, খিচুড়ি বিতরণ, ওয়াজ মাহফিল এবং কাওয়ালি গান অনুষ্ঠিত হয়।

এনআই

আরও পড়ুন

Islami Bank