• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০১৯, ০২:২৪ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১১, ২০১৯, ০২:২৪ পিএম

পাবনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

পাবনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

পাবনার ঈশ্বরদী উপজেলার চররুপপুর গ্রামের লাবনী খাতুন (২৫) নামের এক গৃহবধূকে কুপিয়ে হত্যার দায়ে স্বামী সাজু বিশ্বাসকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

দীর্ঘ সাক্ষ্য প্রমাণাদি শেষে বুধবার (১১ সেপ্টেম্বর) পাবনার নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক মো. ওয়ালিউল ইসলাম এই রায় দেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত সাজু বিশ্বাস ঈশ্বরদী উপজেলার চররুপপুর গ্রামের মৃত রজব আলী বিশ্বাসের ছেলে। নিহত লাবনী একই উপজেলার মানিকনগর গ্রামের মন্টু মিয়ার মেয়ে।

মামলার নথি সুত্রে জানা যায়, ২০০৭ সালের ২১ মে রাতে যৌতুকের টাকা না পেয়ে ক্ষিপ্ত হয়ে সাজু তার স্ত্রী লাবনীকে ধারালো অস্ত্র দিয়ে গলায় ও পিঠে কুপিয়ে হত্যা করে। এ ঘটনার পর লাবনীর বাবা মন্টু প্রামানিক বাদী হয়ে ঈশ্বরদী থানায় সাজুকে আসামি করে একটি হত্যা মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ঈশ্বরদী থানার তৎকালীন পুলিশের উপ-পরিদর্শক(এসআই) রোকসানা খাতুন দীর্ঘ তদন্ত শেষে সাজুকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

পাবনার নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক মো. ওয়ালিউল ইসলাম দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে অভিযুক্ত সাজুকে স্ত্রী হত্যার দায়ে ফাঁসির রায়ে দণ্ডিত করেন। রায় ঘোষণার সময় আসামি সাজু আদালতে উপস্থিত ছিলেন।

মামলাটি পরিচালনায় সরকার পক্ষের আইনজীবী ছিলেন পিপি অ্যাডভোকেট আব্দুস ছামাদ রতন ও আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট সনৎ কুমার ও অ্যাডভোকেট আসগারউল ইসলাম।


কেএসটি

আরও পড়ুন