• ঢাকা
  • রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০১৯, ০৬:২০ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১২, ২০১৯, ০৬:২০ পিএম

সাগরে ট্রলার বিকল, রক্ষা পেলেন ২২ যাত্রী

টেকনাফ (কক্সবাজার) সংবাদদাতা
সাগরে ট্রলার বিকল, রক্ষা পেলেন ২২ যাত্রী
ট্রলার বিকল হয়ে সাগরে ঝড়ের কবলে পড়া যাত্রীরা  -  ছবি : জাগরণ

বঙ্গোপসাগরে বিকল হয়ে বৈরী আবহাওয়ার কবলে পড়া একটি ট্রলারের ২২ যাত্রীকে মিয়ানমার জলসীমানা থেকে উদ্ধার করেছে কোস্টগার্ড।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে টেকনাফ থেকে সেন্টমার্টিন দ্বীপে যাওয়ার সময় সাগরের মাঝপথে মিয়ানমার জলসীমানায় ঝড়ের কবলে পড়ে ট্রলারটি। ওই ট্রলারের যাত্রীরা সেন্টমার্টিন দ্বীপের বিভিন্ন এলাকার বাসিন্দা।

কোস্টগার্ড সেন্টমার্টিন স্টেশন কমান্ডার লে. জোছেল রানা বলেন, বৃহস্পতিবার সকালে টেকনাফ থেকে সেন্টমার্টিনে ফেরার সময় ২২ জন যাত্রী নিয়ে ট্রলারটি নাফ নদী পার হয়ে বঙ্গোপসাগরের মিয়ানমার সীমান্ত এলাকায় নাইক্ষণদিয়া দ্বীপ এলাকায় পৌঁছালে ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে। খবর পেয়ে তিনিসহ কোস্টগার্ডের একটি দল দুপুরে মিয়ানমার জলসীমানার বঙ্গোপসাগরে ভাসমান অবস্থায় ট্রলারটি উদ্ধার করে। ট্রলারটিতে দুজন নারীও ছিলেন। ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে বিকেলে দ্বীপে নিয়ে আসা হয়। তারা সবাই সুস্থ আছেন।

উদ্ধার হওয়া যাত্রী আবদুর রহমান বলেন, সাগরের মাঝপথে এসে ট্রলার বিকল হয়ে যায়। ট্রলার ভেসে মিয়ানমারের জলসীমানার দিকে চলে যাচ্ছিল। আর ভারী বৃষ্টি ও দমকা হাওয়া শুরু হলে যাত্রীরা কান্নাকাটি শুরু করেন। যাত্রীদের বেশির ভাগই ভীত হয়ে পড়েন। খবর পেয়ে কোস্টগার্ড এসে সবাইকে উদ্ধার করে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ বলেন, ‘সেন্টমার্টিন দ্বীপের বাসিন্দা মাজেদের মালিকানাধীন এফবি সুমাইয়া নামক ট্রলারে সৌদিফেরত একদল হাজি এলাকায় আসার সময় সাগরের মাঝপথে এ ঘটনা ঘটে। কোস্টগার্ড এসে উদ্ধার করায় রক্ষা পান ২২ যাত্রী।’

এনআই

আরও পড়ুন

Islami Bank