• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০১৯, ১২:২৭ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৪, ২০১৯, ১২:২৭ পিএম

সড়কে কাদাপানিতে ১৩ গ্রামের মানুষের দুর্ভোগ

সড়কে কাদাপানিতে ১৩ গ্রামের মানুষের দুর্ভোগ

সড়কে কোথাও হাঁটু পরিমাণ কাদা। কোথাও ছোট-বড় গর্ত। সড়কের বিস্তৃত অংশে উঠে গেছে মাটি। বৃষ্টি হলেই জল কাদায় একাকার হয়ে যায় সড়ক। ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের রাজিবপুর ইউনিয়নের কাশিগঞ্জ মোড় থেকে চরপাড়া বাজার পর্যন্ত সড়কের চিত্র এটি। সড়কের বেহাল দশার কারণে ভোগান্তিতে পড়েছেন স্কুল শিক্ষার্থীসহ ১৩ গ্রামের মানুষ।

স্থানীয়রা জানান, বর্ষার শুরুতেই সড়কের যানবাহন চলাচল প্রায় বন্ধ হয়ে গেছে। গ্রামবাসী পায়ে হেঁটে সড়কে চলাচল করতে গিয়ে দুর্ভোগ পোহাচ্ছে। কিছুদিন আগে ক্ষুব্ধ গ্রামবাসী সড়কে ধানের চারা রোপণ করেও প্রতিবাদ জানিয়েছেন। কিন্তু কর্তৃপক্ষ সড়ক সংস্কার কিংবা মেরামতে কোনো উদ্যোগ গ্রহণ করছে না। 

জানা গেছে, উপজেলার উচাখিলা-রাজিবপুর সড়কের কাশিগঞ্জ মোড় থেকে চরপাড়া বাজার পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার সড়ক কাঁচা। সড়কটি দিয়ে রাজিবপুর, হাটভোলসোমা, বৃঘাগড়া, ঘাগড়া, দেবস্থান, মমরেজপুর, ভট্টপুর, গাতিপাড়া, রামকৃষ্ণপুর, বৃ-দেবস্থান, বিষ্ণুপুর, চরাকোনা ও চন্দ্রনগর ১৩ গ্রামের প্রায় ৬ হাজার মানুষ চলাচল করে। কিন্তু সড়কের বেহাল দশার কারণে গ্রামবাসীর পাশাপাশি অসুস্থ রোগীকেও সদর হাসপাতালে নিতে বেগ পোহাতে হয়। 

সরেজমিন দেখা গেছে, গ্রামের বাসিন্দারা ছাড়াও সড়কটি দিয়ে মমরেজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাঠ নিতে যায় এলাকার শিক্ষার্থীরা। কিন্তু পায়ে হেঁটে চলাচল ছাড়া আর কোনো উপায় নেই। সড়কজুড়ে কাদা জলে একাকার থাকায় যানবাহন চলাচল বন্ধ রয়েছে।  

মমরেজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী রিমা আক্তার বলেন, বৃষ্টি হলে এই সড়ক দিয়ে স্কুলে যেতে পারি না। অনেক সময় সড়কে পা পিছলে বই-খাতাসহ কাদায় পড়ে যেতে হয়। 

রাজিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একে.এম মুদাব্বিরুল ইসলাম বলেন, সড়কটি পাকাকরণের ব্যবস্থা করার জন্য স্থানীয় সাংসদের সঙ্গে কথা হয়েছে। আশা রাখি দ্রুত সংস্কার হবে।

কেএসটি

আরও পড়ুন