• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০১৯, ০৩:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৪, ২০১৯, ০৩:৩৯ পিএম

ঝিনাইদহে ভুয়া শিক্ষা কর্মকর্তা আটক

ঝিনাইদহে ভুয়া শিক্ষা কর্মকর্তা আটক

অভিনব কৌশলে প্রতারণা করতে এসে এক ভুয়া শিক্ষা কর্মকর্তা আটক হয়েছে ঝিনাইদহের শৈলকুপায়। শনিবার (১৪ সেপ্টেম্বর) সকালে উপজেলার শেখপাড়া রাহাতন নেছা গার্লস স্কুল এন্ড কলেজে ঘটনাটি ঘটেছে। 

প্রতিষ্ঠান প্রধান মাসুদ করিম জানান, বৃহস্পতিবার তার স্কুলে তারিক আজিজ নাম পরিচয় দিয়ে এক ব্যক্তি পরিদর্শনে আসেন। তিনি নিজেকে শিক্ষা মন্ত্রণালয়ের নিরীক্ষা বিভাগের কর্মকর্তা বলে দাবি করেন। শনিবার সকালে রাহাতন নেছা গার্লস স্কুল এন্ড কলেজেসহ বাকাইসিদ্ধি, বসন্তপুর সম্মিলনী ও বসন্তপুর মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শন করবেন এবং এ সকল স্কুল প্রধানদের প্রয়োজনীয় কাগজপত্রসহ রাহাতন গার্লস স্কুল এন্ড কলেজে উপস্থিত থাকতে বলে চলে যান। শনিবার সকালে তিনি পুনরায় এসে এসকল বিদ্যালয়ের কাগজপত্র হাতে নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সন্তুটির জন্য খরচের টাকা দাবি করেন। 

শনিবার সরকারি অফিস বন্ধ থাকায় ও তার আচার-আচরণে সন্দেহ হলে উপস্থিত বিদ্যালয়ের শিক্ষকগণ কৌশলে তাকে আটকে রাখেন। তিনি আদৌ সঠিক কিনা তা গোপনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে খোঁজখবর নিলে তিনি ভুয়া বলে নিশ্চিত হওয়ায় তারা শৈলকুপা থানা পুলিশকে খবর দেন। পুলিশ এসে জিজ্ঞাসাবাদের পর তাকে থানায় নিয়ে আসে।

পুলিশ জানায়, আটককৃত ব্যক্তি স্কুল কর্তৃপক্ষের কাছে যে নাম ও পরিচয় দিয়েছেন তা ভুয়া। প্রকৃতপক্ষে তিনি কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার অঞ্জনগাছী গ্রামের সোহরাব হোসেনের ছেলে মনিরুল ইসলাম। তিনি মিরপুরের কাকিলাদহ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বলে স্বীকার করেন। 

কেএসটি

আরও পড়ুন