• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০১৯, ০৭:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৪, ২০১৯, ০৭:৫৯ পিএম

দলীয় ক্যাডারদের ব্যবহার করে সরকার ক্ষমতায় এসেছে : চরমোনাই পীর

দলীয় ক্যাডারদের ব্যবহার করে সরকার ক্ষমতায় এসেছে : চরমোনাই পীর
সমাবেশে বক্তব্য দেন চরমোনাইর পীর সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম  -  ছবি : জাগরণ

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর চরমোনাই বলেছেন, ক্ষমতাসীন দল দলীয় ক্যাডারদের ব্যবহার করে ভোট কারচুপির মাধ্যমে ক্ষমতায় এসেছে। এ কারণে দলের কেন্দ্র থেকে শুরু করে তৃণমূল পর্যন্ত দলীয় অধিকাংশ কর্মীই দুর্নীতিগ্রস্ত। দেশের চলমান দুর্নীতির মহড়া ভোটবিহীন নির্বাচনের ফসল। এরা মূলত দলের হাইকমান্ড থেকেই দুর্নীতির প্রাথমিক পাঠ গ্রহণ করেছে।

দেশের প্রতিটি সেক্টরে দুর্নীতি মহড়া চলছে, যা খুবই পরিতাপের বিষয়। সাম্প্রতিক সময়ে প্রকাশ পাওয়া দুর্নীতিসমূহ কোনো সুস্থ মস্তিষ্কের মানুষ মেনে নিতে পারে না। তার পরও তারা আশ্চর্যজনকভাবে বিচারের আওতার বাইরে থেকে যাচ্ছে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) দুপুর ২টায় বরিশাল নগরীর ফজলুল হক অ্যাভিনিউতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত বিভাগীয় প্রতিষ্ঠাবার্ষিকী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে চরমোনাইর পীর এসব কথা বলেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রতিষ্ঠাবার্ষিকীতে উপস্থিত নেতাকর্মীরা  -  ছবি : জাগরণ

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সহসভাপতি ও সমাবেশ বাস্তবায়ন কমিটির আহ্বায়ক এম হাছিবুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম আরো বলেন, ‘সম্প্রতি জানতে পারলাম, খাগড়াছড়িতে ঘর মেরামতের কাজে একটি ঢেউটিনের দাম ধরা হয়েছে ১ লাখ টাকা।’

রেলওয়ের প্রকল্পে ক্লিনারের বেতন ধরা হয়েছে ৪ লাখ ২০ হাজার টাকা এবং চট্টগ্রাম ওয়াসার প্রকল্পে ৪১ কর্মকর্তা পানি বিশুদ্ধকরণ প্রশিক্ষণের নামে আনন্দ ভ্রমণে গিয়েছেন উগান্ডায়। সরকারি বিভিন্ন প্রকল্পের নামে এভাবে চলছে অনিয়ম ও দুর্নীতির মহোৎসব।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়েখে চরমোনাই।

এদিকে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সমাবেশ বাস্তবায়ন কমিটির সদস্যসচিব একেএম আব্দুজ্জাহের আরেফীর সঞ্চালনায় সমাবেশে প্রধান বক্তা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ বলেন, ‘নৈতিকতা-বিবর্জিত সনদমুখী শিক্ষার কারণে দেশে দুর্নীতি বেড়ে চলছে।

বিশ্ববিদ্যালয়-কলেজগুলোতে গ্রহণযোগ্য ছাত্র সংসদ নির্বাচন না হওয়ায় ক্যাম্পাসগুলো থেকে যোগ্য নেতৃত্ব উঠে আসছে না। ক্যাম্পাসে ছাত্র রাজনীতির নামে পেশিশক্তি ব্যবহার করার কারণে ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ ব্যাহত হচ্ছে। অন্যদিকে বেকারত্বের বোঝা দিনকে দিন জ্যামিতিক হারে বৃদ্ধি পাচ্ছে। এসব অসংগতি থেকে নিষ্কৃতি পেতে যথাযথ পদক্ষেপ নেয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানাচ্ছি।

এছাড়া সমাবেশে বিশেষ বক্তা হিসেবে বক্তব্য দেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় প্রচার ও যোগাযোগ সম্পাদক কে এম শরীয়াতুল্লাহ, অর্থ ও কল্যাণ সম্পাদক গাজী মুহাম্মাদ ওসমান গণী, সদস্য মুহাম্মাদ ইবরাহীম হুসাইন, বরিশাল জেলা সভাপতি আরমান হোসাইন রিয়াদ, মহানগর সভাপতি এস এম ছাব্বির রহমানসহ বরিশাল বিভাগের আওতাধীন জেলা শাখার সভাপতিবৃন্দ।

এনআই

আরও পড়ুন