• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০১৯, ১০:০৩ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৪, ২০১৯, ১০:০৩ পিএম

মাইওয়ান ফ্রিজ কারখানায় অগ্নিকাণ্ডে শত কোটি টাকার ক্ষতি

মাইওয়ান ফ্রিজ কারখানায় অগ্নিকাণ্ডে শত কোটি টাকার ক্ষতি
প্রেস ব্রিফিং করছেন মাইওয়ানের চেয়ারম্যান এম এ রাজ্জাক খান  -  ছবি : জাগরণ

গাজীপুর সিটি করপোরেশনের ধীরাশ্রম এলাকায় মিনিস্টার মাইওয়ান ফ্রিজ কারখানায় অগ্নিকাণ্ডে ১০০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন কারখানার চেয়ারম্যান এম এ রাজ্জাক খান। শনিবার (১৪ সেপ্টেম্বর) সকালে কারখানার সামনে প্রেস ব্রিফিং করে তিনি এ দাবি করেন।

তিনি বলেন, কারখানার ষষ্ঠ তলায় এলইডি টিভি, ফ্রিজ ও মেশিনপত্রসহ সব তৈরি করা মালামাল পুড়ে ভস্মীভূত হয়ে গেছে। কারখানার ভেতরে আগুন নেভানোর নিজস্ব ব্যবস্থাপনা রয়েছে। কিন্তু আগুন এতটা ব্যাপক ছিল যে কারখানার নিজস্ব ফায়ার ইউনিটের পক্ষে আগুন নেভানো সম্ভব ছিল না। কারখানাটির বিল্ডিং কোড মেনে এবং ফায়ার সার্ভিসের সকল নীতিমালা অনুসরণ করা হয়েছে।

চেয়ারম্যান এম এ রাজ্জাক খান আরো বলেন, দেশের মানুষকে স্বল্প মূল্যে টিভি ও ফ্রিজ দেয়ার জন্য ২০০৯ সালে কারখানাটি স্থাপন করা হয়। বর্তমানে দেশের চাহিদা মিটিয়ে তা বিভিন্ন দেশে রফতানি করা হচ্ছে। এ কারখানায় প্রায় দুই হাজার শ্রমিক কাজ করেন। সারা দেশে মিনিস্টার মাইওয়ান গ্রুপে প্রায় ২০ হাজার কর্মসংস্থান রয়েছে। এ সময় তিনি কারখানাটি যেন পুনরায় চালু হয়, সে জন্য সবার সহযোগিতা কামনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন কারখানার পরিচালক অপারেশন গোলাম মোস্তফা খান, পরিচালক অর্থ মুজিবুর রহমান ও কারখানার জেনারেল ম্যানেজার মনিরুল হাসান স্বপনসহ কর্মকর্তা ও কর্মচারীরা।

উল্লেখ্য, শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকালে মাইওয়ান মিনিস্টার ফ্রিজ কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে টঙ্গী ও উত্তরা ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় ৭ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ অগ্নিকাণ্ডের ঘটনায় গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম ৬ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন। গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (ভারপ্রাপ্ত) ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মো. শফিউল্লাহকে প্রধান করে এ তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে আগামী ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত করে রিপোর্ট দিতে বলা হয়েছে।

এনআই

আরও পড়ুন