• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০১৯, ০৫:১৭ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২০, ২০১৯, ০৫:১৭ পিএম

সেন্টমার্টিনে ২ লাখ ইয়াবাসহ ৮ রোহিঙ্গা আটক

সেন্টমার্টিনে ২ লাখ ইয়াবাসহ ৮ রোহিঙ্গা আটক
কোস্টগার্ডের অভিযানে ইয়াবাসহ আটক ৮ রোহিঙ্গা  -  ছবি : জাগরণ

কক্সবাজার জেলার টেকনাফের সেন্টমার্টিন গভীর সমুদ্রে কোস্টগার্ড অভিযান চালিয়ে ২ লাখ পিস ইয়াবা ট্যাবলেটসহ ৮ রোহিঙ্গা নাগরিককে আটক করেছে।

জানা গেছে, বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাতে গোপন সংবাদের ভিত্তিতে সেন্টমার্টিন স্টেশন কমান্ডার লে. জোসেল রানা দ্বীপের দক্ষিণ-পূর্ব সমুদ্রে অভিযান চালিয়ে ইয়াবাসহ ৮ রোহিঙ্গাকে আটক করে। এ সময় ইয়াবা বহনের দায়ে একটি ফিশিং ট্রলারও জব্দ করা হয়।

আটক রোহিঙ্গারা হলো মিয়ানমারের আকিয়াব জেলার মো. দইলা (২০), মো. রবি আলম (১৭), মো. আলম (২৫), মো. শফিকুল (১৮), মো. নুর (১৮), মো. নুর আলম (৩০), আলী আজমদ (২০) ও নুরুল আমীন (৩৫)।

স্টেশন কমান্ডার জানান, মিয়ানমার থেকে সমুদ্রপথে মাছ ধরার ট্রলারে করে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে ঢুকছে এমন সংবাদের ভিত্তিতে সেন্টমার্টিনের দক্ষিণ-পূর্বে গভীর সমুদ্রে অভিযান পরিচালনা করা হয়। এ সময় একটি মাছধরার ট্রলারে তল্লাশি চালিয়ে দুই লাখ পিস ইয়াবা উদ্ধার করেন তারা। ট্রলারটি থেকে মিয়ানমারের ৮ নাগরিককে আটক করা হয়েছে। অভিযান পরিচালনাকারী লে. জোসেল রানা জানান, ইয়াবার চালানটি কার কাছে নেয়া হচ্ছিল, তা জানতে আটক ৮ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ইয়াবাসহ আটক মিয়ানমার নাগরিকদের মাদক ও অবৈধ অনুপ্রবেশের দায়ে মামলা দিয়ে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

এনআই

আরও পড়ুন