• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০১৯, ০৭:৫৭ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২১, ২০১৯, ০৭:৫৭ পিএম

ছাত্রলীগের অভিযুক্ত নেতাকে শোকজ

পুলিশ পাহারায় সেই মসজিদের নির্মাণকাজ শুরু

পুলিশ পাহারায় সেই মসজিদের নির্মাণকাজ শুরু

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কর্তৃক বন্ধ করে দেয়া মডেল মসজিদের নির্মাণকাজ পুলিশ পাহারায় আবার শুরু হয়েছে। এ ঘটনায় ওই নেতাকে কারণ দর্শাও নোটিশ দিয়ে ৪৮ ঘণ্টার মধ্যে জবাব চেয়েছে জেলা ছাত্রলীগ।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে উপজেলা সদরের প্রাণিসম্পদ হাসপাতালের পাশে সাহেবজোত এলাকায় মসজিদের ভিত্তি ঢালাইয়ের কাজ শুরু হয়। এ খবর পেয়ে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কাজী মাসফিকুর রহমান সাকিবের নেতৃত্বে ২০-২৫ জন নেতাকর্মী নির্মাণস্থলে থাকা অস্থায়ী ঘর, চেয়ার-টেবিলসহ বিভিন্ন জিনিস ভাঙচুর করেন। এ সময় তারা কাজের ঠিকাদারি প্রতিষ্ঠান নর্দান টেকনো ট্রেডের পরিচালক নাজমুল হক ও অন্য কর্মীদের মারধর করেন এবং কাজ বন্ধ করে দেন। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে প্রশাসনিক ও দলীয়ভাবে বিষয়টি গুরুত্বের সাথে নেয়া হয়।

টেকনো ট্রেডের পরিচালক নাজমুল হক শনিবার (২১ সেপ্টেম্বর) জানান, পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আশ্বাসে শুক্রবার জুমার নামাজের পর আবারও নির্মাণকাজ শুরু করা হয়েছে। এখানে বর্তমানে সার্বক্ষণিক পুলিশ পাহারা রয়েছে। এখন পর্যন্ত কাজে কোনো বাধা আসেনি।

জেলা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জান আকতার বলেন, বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করে শুক্রবারই উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কাজী মাসফিকুর রহমান সাকিবকে ৪৮ ঘণ্টার সময় দিয়ে কারণ দর্শাও নোটিশ দেয়া হয়েছে। নোটিশে কেন তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে না তা তথ্য-উপাত্তসহ জানাতে সশরীরে দলীয় কার্যালয়ে উপস্থিত থাকতে বলা হয়েছে। আজকে (শনিবার) সেই সময় শেষ হবে।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল ইসলাম বলেন, যেহেতু বৃহস্পতিবার একটি ঘটনা ঘটেছিল, তাই সেখানে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি আর যেন না হয়, সে জন্য নির্মাণস্থলে সার্বক্ষণিক পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, স্থানীয় গণপূর্ত অধিদপ্তর ১২ কোটি ৪৪ লাখ টাকা ব্যয়ে এই তিনতলাবিশিষ্ট মডেল মসজিদ নির্মাণের কাজটি বাস্তবায়ন করছে।

এনআই

আরও পড়ুন