• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০১৯, ০৮:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২১, ২০১৯, ০৮:৪৪ পিএম

অর্থ আত্মসাতের অভিযোগ, পার্বতীপুরে মাদ্রাসায় তালা

অর্থ আত্মসাতের অভিযোগ, পার্বতীপুরে মাদ্রাসায় তালা
মাদ্রাসায় তালা লাগানোয় ঘরের বাইরে ক্লাস করছে শিক্ষার্থীরা  -  ছবি : জাগরণ

দিনাজপুরের পার্বতীপুরে মাদ্রাসা পরিচালনা কমিটি গঠন ও অর্থ আত্মসাতের ঘটনাকে কেন্দ্র করে শ্রেণিকক্ষে তালা লাগানোর ঘটনা ঘটেছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে বিরোধে জড়িত একটি পক্ষ উপজেলার বেলাইচণ্ডী ইউনিয়নের বাঘাচোড়া রহমতনগর হাফিজিয়া মাদ্রাসার শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে ঢুকতে না দিয়ে তালা লাগিয়ে দেয়। এ ঘটনায় সকাল ৭টা থেকে মাদ্রাসার শিক্ষার্থীদের ঘরের বাইরে লেখাপড়া করতে দেখা যায়।

মাদ্রাসায় তালা লাগানোকে কেন্দ্র করে উত্তেজনা, উৎসুক মানুষের ভিড়  -  ছবি : জাগরণ

জানা গেছে, ১৯৯২ সালে প্রতিষ্ঠিত মাদ্রাসাটি ১১ সদস্যের কমিটি দ্বারা পরিচালিত হয়ে আসছিল। সর্বশেষ কমিটিতে সভাপতি মনোনীত হন দাতা সদস্য গোলাম মোস্তফা ও সাধারণ সম্পাদক হন আরেক দাতা সদস্য মোসলেম উদ্দীন। দায়িত্ব নেয়ার পর বিগত কমিটির নানা অনিয়ম, দুর্নীতি ও অর্থ আত্মসাতের বিষয়টি প্রকাশ্যে আসে। এ নিয়ে পুরোনো কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলামের সাথে বিরোধের সৃষ্টি হয়।

বর্তমান কমিটির সভাপতি গোলাম মোস্তফা জানান, গত ১১ বছরে পূর্বের কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শিক্ষক নিয়োগ, মাদ্রাসার পুকুরের মাছ ও গাছ বিক্রির সঠিক হিসাব দিতে পারেননি। এ নিয়ে মাদ্রাসা কমিটি ও স্থানীয়দের মধ্যে অসন্তোষ দেখা দেয়। এরই জের ধরে সাইফুল ইসলাম ও তার সমর্থকরা শনিবার সকালে মাদ্রাসার বিভিন্ন কক্ষে তালা লাগিয়ে দেয়। এর ফলে শিক্ষার্থীদের লেখাপড়া ও মাদ্রাসার দাপ্তরিক কাজে অচলাবস্থা দেখা দেয়।

এনআই

আরও পড়ুন