• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০১৯, ০৯:৪৬ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২২, ২০১৯, ১১:০৯ এএম

চুয়াডাঙ্গায় আ.লীগের নেতাকে কুপিয়ে জখম, আটক ৭

চুয়াডাঙ্গায় আ.লীগের নেতাকে কুপিয়ে জখম, আটক ৭

চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক এবং চুয়াডাঙ্গা জেলা জজ কোর্টের এপিপি অ্যাডভোকেট শফিকুল ইসলাম শফিকে উপর্যুপরি কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা।

শনিবার রাত ৯টার দিকে শহরের রেলবাজার এলাকায় তার ওপর এ হামলা হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করে। পুলিশ এ ঘটনায় ৭ জনকে আটক করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, চুয়াডাঙ্গা শহরের রেলপাড়ার মৃত ইউসুফ আলীর ছেলে, আওয়ামী লীগ নেতা এবং আওয়ামী আইনজীবী পরিষদের যুগ্ম সম্পাদক এ্যাড. শফিকুল ইসলাম শফি রাতে শহরের রেলবাজার এলাকার একটি কাপড়ের দোকানে বসে গল্প করছিলেন। এ সময় ৮/১০ জনের একটি দুর্বৃত্ত দল ধারালো অস্ত্র দিয়ে তাকে কোপাতে থাকে। একপর্যায়ে শফিকুল মাটিতে লুটিয়ে পড়লে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে দ্রুত উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের সার্জারি কনসালট্যান্ট ডা. ওয়ালিউর রহমান নয়ন জানান, ধারালো অস্ত্রের উপর্যুপরি কোপে শফির পিঠে ঘাড়ে ও পেটে মারাত্মক জখম হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। ধারালো অস্ত্রের আঘাতে তার ভুঁড়ি বের হয়ে গেছে। আমরা প্রায় দুই ঘণ্টা অস্ত্রোপচারের পর প্রাথমিক চিকিৎসা দিয়েছি। উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় রেফার্ড করা হয়েছে।

চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস দাবি করেন, দলের ভেতর ঘাপটি মেরে থাকা চিহ্নিত সন্ত্রাসীরাই এ হামলা চালিয়েছে। হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবিও জানান তিনি।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ খান সাংবাদিকদের জানান, গ্রুপিংয়ের কারণে এ হামলার ঘটনা ঘটতে পারে বলে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি। একজন সংসদ সদস্যের বিরুদ্ধে কটূক্তি করার প্রতিবাদে এ হামলার ঘটনা ঘটেছে বলে আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদে জানা গেছে। এ ঘটনার পর থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এবং অপরাধীদের ধরতে বিশেষ অভিযান অব্যাহত রয়েছে। 

চুয়াডাঙ্গা অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. কলিমুল্লাহ জানান, পুলিশ সুপার স্যারের নির্দেশনা মোতাবেক আমরা অভিযান পরিচালনা করছি। এ ঘটনায় কেউ পার পাবে না। প্রকৃত অপরাধীদের আটক করে প্রকৃত ঘটনা উন্মোচন করা হবে।

চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলাম জাহিদ সাংবাদিকদের জানান, অ্যাডভোকেট শফিকুল ইসলাম শফির ওপর যারা হামলা করেছে, তারা যত শক্তিশালীই হোক, তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে। ইতিমধ্যে আমার হামলার সঙ্গে জড়িত সন্দেহে সাতজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছি। তবে তদন্তের স্বার্থে তাদের পরিচয় প্রকাশ করা হয়নি।

কেএসটি

আরও পড়ুন