• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০১৯, ০১:১০ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২২, ২০১৯, ০১:১০ পিএম

ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগে মামলার আবেদন

ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগে মামলার আবেদন

খুলনা রেলওয়ে থানার (জিআরপি থানা) তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. উছমান গণি পাঠানসহ ৫ পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে গণধর্ষণ মামলার আবেদন করা হয়েছে। রোববার (২২ সেপ্টেম্বর) সকাল ১০টার ভুক্তভোগী নারীর পক্ষে অ্যাডভোকেট মোমিনুল ইসলাম এই অভিযোগটি দায়ের করেছেন। খুলনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে এই অভিযোগটি দায়ের করলে আদালত শুনানির জন্য কার্য তালিকায় রেখেছেন। আজ রোববার যে কোন সময় এর শুনানি ও আদেশ হতে পারে। সংশ্লিষ্টদের সাথে আলাপকালে এ তথ্য জানা গেছে। 

এর আগে ভুক্তভোগী ওই নারী বাদি হয়ে ১০ আগস্ট রাতে জিআরপি থানায় আদালতের নির্দেশে পুলিশি হেফাজতে নির্যাতনের অভিযোগে মামলা দায়ের করেন।

বাদীপক্ষের আইনজীবী  মানবাধিকার বাস্তবায়ন সংস্থার খুলনার সমন্বয়কারী অ্যাডভোকেট মমিনুল ইসলাম জানান, ২ আগস্ট রাতে জিআরপি থানার মধ্যে ওসিসহ ৫ পুলিশ সদস্য গণধর্ষণ ও মারধর করে বলে ওই নারী আদালতে অভিযোগ করেন। ৩ আগস্ট আদালত তার জবানবন্দি গ্রহণ করেন এবং তার ডাক্তারি পরীক্ষার জন্য খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানোর নির্দেশ দেন। আদালতের নির্দেশে ৫ আগস্ট তার ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়। অ্যাডভোকেট মোমিন এক প্রশ্নের জবাবে বলেন, ডাক্তারী পরীক্ষায় যেহেতু গণধর্ষণের আলামত পাওয়া গেছে তাই এবার গণধর্ষণের মামলার আবেদন করা হয়েছে। 

৭ আগস্ট (বুধবার) খুলনা রেলওয়ে জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওসমান গনি পাঠানসহ এস আই নাজমুল হককে প্রত্যাহার  করা হয়।

কেএসটি

আরও পড়ুন