• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০১৯, ০৭:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২২, ২০১৯, ০৭:৩৩ পিএম

নাটোরে নৈতিক স্খলনের দায়ে মহিলা লীগ নেত্রী বহিষ্কার

নাটোরে নৈতিক স্খলনের দায়ে মহিলা লীগ নেত্রী বহিষ্কার
বহিষ্কৃত মহিলা লীগ নেত্রী শামীম আরা শিল্পী - ছবি : জাগরণ

নৈতিক স্খলন, চাঁদাবাজি, অর্থ আত্মসাৎ ও প্রতারণার অভিযোগে জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শামীম আরা শিল্পীকে বহিষ্কার করা হয়েছে।

রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরের দিকে শহরের কান্দিভিটুয়া এলাকায় জেলা আওয়ামী লীগের কার্যালয়ে সংগঠনটির এক জরুরি সভায় সিদ্ধান্ত গ্রহণের মাধ্যমে এই ঘোষণা দেয়া হয়। এছাড়া অভিযুক্ত শামীম আরা শিল্পীকে সংগঠনটির সাধারণ সদস্যপদ থেকেও স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও নাটোর-নওগাঁ সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রত্না আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রত্না আহমেদ এবং সাধারণ সম্পাদক বিউটি আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, অভিযুক্ত শামীম আরা শিল্পী ক্ষমতার দাপটে শহরের বিভিন্ন ব্যক্তির নিকট থেকে চাঁদাবাজি, অর্থ ধার নিয়ে ফেরত না দেয়া, চাকরি দেয়ার নামে অর্থ আত্মসাৎ, নিকটাত্মীয়দের থেকে প্রতারণার মাধ্যমে অর্থ আদায়, দলীয় কর্মীদের সাথে দুর্ব্যবহার, আপত্তিকর কথাবার্তাসহ নানা প্রকার মানহানিকর কাজে লিপ্ত ছিল। এ নিয়ে সংগঠন ও দলের পক্ষ থেকে তাকে সতর্ক করার পর তিনি আরও বেপরোয়া হয়ে ওঠেন।

নির্ভরযোগ্য এক সূত্রে জানা যায়, শামীম আরা শিল্পীর স্বামী আবুল কাসেম নাটোর গণপূর্ত বিভাগের তৃতীয় শ্রেণির কর্মচারী হওয়ার সুবাদে নাটোর উত্তরা গণভবনের ভেতরেই পরিবার-পরিজন নিয়ে বিলাসী জীবন-যাপন করতেন। সেখানে আবুল কাসেম ও তার স্ত্রী শামীম আরা শিল্পীর ব্যাপারে নানা অনিয়মের অভিযোগের সত্যতা পান তৎকালীন জেলা প্রশাসক শাহিনা খাতুন এবং তাদের সেখান থেকে বের করে দেয়া হয়। ২০১৫ সালের ৭ জানুয়ারি জেলার শীর্ষ পর্যায়ের এক নেতার আশীর্বাদে জেলা মহিলা আওয়ামী লীগের সম্মেলনে সরাসরি যুগ্ম সম্পাদক পদটি পান শামীম আরা শিল্পী।

অন্যদিকে এই নেত্রীর অপকর্ম দিন দিন প্রকাশ্যে এলে স্থানীয় সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলামের বাসভবনে শনিবার (২১ সেপ্টেম্বর) জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রত্না আহমেদ এক জরুরি সভায় মিলিত হন। পরে রোববার জেলা মহিলা আওয়ামী লীগের সভায় সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তদন্ত করে সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়ায় সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী শিল্পীকে স্থায়ী বহিষ্কার করা হয়। এছাড়া ভবিষ্যতে তার সাথে কোনো সাংগঠনিক সম্পর্ক না রাখতেও মহিলা আওয়ামী লীগের কর্মীদেরর প্রতি আহ্বান জানানো হয়।

এনআই

আরও পড়ুন