• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯, ৮ কার্তিক ১৪২৬
প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০১৯, ০৯:১৯ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২২, ২০১৯, ০৯:১৯ পিএম

ফাইল নিয়ে পালাতে গিয়ে আটক বশেমুরবিপ্রবির ইঞ্জিনিয়ার

বশেমুরবিপ্রবি সংবাদদাতা
ফাইল নিয়ে পালাতে গিয়ে আটক বশেমুরবিপ্রবির ইঞ্জিনিয়ার
বিশ্ববিদ্যালয়ের ফাইল নিয়ে পালানোর সময় শিক্ষার্থীদের হাতে আটক কর্মকর্তা  -  ছবি : জাগরণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ফাইল নিয়ে পালানোর সময় আন্দোলনকারী শিক্ষার্থীদের হাতে আটক হয়েছেন বিশ্ববিদ্যালয়ের এক কর্মকর্তা। শিক্ষার্থীরা জানান, ওই কর্মকর্তা প্রশাসনিক ভবনের গেট তালাবদ্ধ থাকলেও দেয়াল বেয়ে ভবনে প্রবেশ করে ফাইল নিয়ে পালানোর চেষ্টা করেন।

আটককৃত কর্মকর্তা জানিয়েছেন, তার নাম ইঞ্জিনিয়ার নাঈম এবং তিনি বিশ্ববিদ্যালয়ে সেকশন অফিসার হিসেবে কর্মরত। তিনি জানান, রোববার (২২ সেপ্টেম্বর) তাদের উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে একটি মিটিং রয়েছে, যেখানে ২০১৮-১৯ এ তাদের কাজের হিসাব দিতে হবে। আর এ কারণেই তিনি দেয়াল বেয়ে ফাইল আনতে যান।

এ সময় ওই কর্মকর্তা এও জানান, তিনি শিক্ষার্থীদের অনুমতি নিয়ে প্রবেশ করেছেন। তবে আন্দোলনরত শিক্ষার্থীরা এটি অস্বীকার করেন।

আন্দোলনরত এক শিক্ষার্থী জানান, ‘প্রশাসন তো বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে। তাহলে তাদের মিটিংয়ের প্রসঙ্গ কীভাবে আসছে। নিশ্চয় কোনো বড় ধরনের দুর্নীতির তথ্য লোপাট করতে তিনি ফাইল চুরি করতে চেয়েছেন।

তবে আটককৃত কর্মকর্তা নিজের নাম নাঈম বললেও এবং নিজেকে সেকশন অফিসার হিসেবে দাবি করলেও বিশ্ববিদ্যালয়ের ডায়েরিতে এই নাম এবং পদবির কাউকে পাওয়া যায়নি।

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. নুরুদ্দীন আহমেদকে ফোন দেয়া হলেও তিনি রিসিভ করেননি।

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর থেকে বশেমুরবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের দাবিতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

এনআই

আরও পড়ুন