• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০১৯, ০৬:৪২ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৩, ২০১৯, ০৬:৪২ পিএম

‘বাল্য বিয়ের পরিণতি সন্তানকে হত্যা করা’

‘বাল্য বিয়ের পরিণতি সন্তানকে হত্যা করা’

রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার (বিপিএম বার, পিপিএম বার) বলেছেন, সন্তানকে বাল্য বিয়ে দেয়ার পরিণতি হচ্ছে তাকে হত্যা করা। আর মাদক হচ্ছে সন্ত্রাস জঙ্গিবাদসহ সকল অপরাধের মা। তাই শিক্ষক, শিক্ষার্থীসহ সর্বস্তরের লোকজনকে একজোট হয়ে মাদক ও বাল্য বিয়েকে রুখতে হবে। আর এতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে শিক্ষার্থীদের। কারণ তারাই আগামী দিনে সমাজের বিভিন্ন স্থানে প্রতিনিধিত্ব করবে। 

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে গঙ্গাচড়া সরকারি কলেজ মাঠে গঙ্গাচড়া মডেল থানার আয়োজনে ও গঙ্গাচড়া কমিউনিটি পুলিশিং কমিটির সহযোগিতায় মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও বাল্যবিয়ে বিরোধী অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এছাড়াও তিনি পুলিশ সদস্যদের নানা সমালোচনা করে তাদেরকে জনবান্ধব হওয়ার জন্য বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) জেলা বিশেষ শাখা মো. ফজলে এলাহী। গঙ্গাচড়া কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব সাংবাদিক আলী আরিফ সরকার রিজুর সঞ্চালনায় সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন- গঙ্গাচড়া মডেল থানার অফিসার ইনচার্জ মশিউর রহমান, গঙ্গাচড়া কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ব্যবসায়ী নুর আমীন। সমাবেশে শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক, ইমাম, কাজী, সনাতন ধর্মীয় সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণিপেশার লোকজন উপস্থিত ছিলেন। 

কেএসটি

আরও পড়ুন