• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০১৯, ০৯:০০ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৩, ২০১৯, ০৯:০০ পিএম

৬ নারী উদ্ধার

মানবপাচার : ময়মনসিংহ পাসপোর্ট অফিস থেকে গ্রেফতার ৩

মানবপাচার : ময়মনসিংহ পাসপোর্ট অফিস থেকে গ্রেফতার ৩

ময়মনসিংহ আঞ্চলিক পাসপোর্ট অফিসে সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৪ অভিযান চালিয়ে ৩ মানবপাচারকারীকে গ্রেফতার করেছে। এসময় ভিকটিম ৬ নারীকে উদ্ধার করা হয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. জহুরা খাতুন ও র‌্যাব-১৪ এর এএসপি তফিকুল আলম এ অভিযানে নেতৃত্ব দেন। 

জিজ্ঞাসাবাদে নারীরা র‌্যাবকে জানায়, পাচারকারীরা তাদেরকে বিদেশে উচ্চ বেতনে চাকরি দেয়ার নামে ময়মনসিংহে পাসপোর্ট করানোর জন্য নিয়ে আসে। 

বিদেশে পাচারের উদ্দেশ্যে একাধিক নারীকে পাসপোর্ট তৈরি করার জন্য ময়মনসিংহ আঞ্চলিক পাসপোর্ট অফিসে আনা হয়েছে- এ সংবাদ পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. জহুরা খাতুন ও র‌্যাব-১৪ এর এএসপি তফিকুল আলমের নেতৃত্বে অভিযান চালানো হয়।

র‌্যাব জানায়, তাদের উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা পালানোর চেষ্টা করে। এসময় র‌্যাব ৩ পাচারকারীকে গ্রেফতার করে। তারা হলেন-  সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার আলীপুর গ্রামের আমির উদ্দিন উদ্দিন (৪০), ময়মনসিহের সদর উপজেলার সি কে ঘোষ রোড এলাকার আকাশ (২৩) এবং মাসকান্দা এলাকার লিটন (২৫)। 

উদ্ধারকৃত নারীরা হলেন- আয়তারা বেগম (৪২), মাসুমা বেগম (২২), রুমী বেগম (১৭), রহিমা বেগম (২৬), নাজমা বেগম (২২) ও ঝর্ণা বেগম (২৪)। র‌্যাব জানায়, তিন পাচারকারীর বিরুদ্ধে ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানায় মামলা করা হয়েছে। 

এফসি

আরও পড়ুন