• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০১৯, ০৩:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৪, ২০১৯, ০৩:৪৭ পিএম

নেত্রকোনায় মাদ্রাসাছাত্রকে বলাৎকার, শিক্ষক গ্রেফতার

নেত্রকোনায় মাদ্রাসাছাত্রকে বলাৎকার, শিক্ষক গ্রেফতার
মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা বশীরুল ইসলাম  -  ছবি : জাগরণ

তাবিজ দিয়ে মেরে ফেলার ভয় দেখিয়ে নেত্রকোনার খালিয়াজুরী ইসলামিয়া কওমি হাফিজিয়া মাদ্রাসার এক ছাত্রকে বলাৎকার করার অভিযোগে ওই মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা বশীরুল ইসলামকে (৫৭) গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দিবাগত গভীর রাতে এ মাদ্রাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় খালিয়াজুরী উপজেলার চাকুয়া ইউনিয়নের বাসিন্দা ১১ বছর বয়সী ওই ছাত্রকে উদ্ধার করে খালিয়াজুরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

আটক বশীরুল ইসলাম ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার বি-কাঁঠালিয়া গ্রামের মৃত হাফিজ উদ্দিনের ছেলে। তিনি ৮ সন্তানের জনক।

ছাত্রটির মা জানান, রোববার (২২ সেপ্টেম্বর) ভোর ৪টার দিকে ছাত্রটিকে তাবিজ দিয়ে মেরে ফেলার ভয় দেখিয়ে ওই মাদ্রাসার টয়লেটের পাশে নিয়ে বলাৎকার করেন প্রধান শিক্ষক বশীরুল ইসলাম। এ সময় একই মাদ্রাসার সহকারী শিক্ষক মিজানুর রহমান তা দেখে মাদ্রাসা কমিটিকে জানান। পরে কমিটির সভাপতি গোলাম আবু ইছহাক বিষয়টি পুলিশকে জানালে পুলিশ তাকে গ্রেফতার করে।

তিনি আরো জানান, ‘প্রায় ১ মাস ধরে ভয় দেখিয়ে ছাত্রটিকে ওই শিক্ষক এ ধরনের কাজ করে আসছেন। এসব বিষয় ইতিপূর্বে ছাত্রটি পরিবারের সবাইকে জানালেও আমরা আগে তা গুরুত্ব দিইনি।’

খালিয়াজুরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম মাহমুদুল হক জানান, বশীরুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসায় বলাৎকার করার বিষয়টি বশীরুল স্বীকার করেছেন। তার বিরুদ্ধে বলাৎকারের অভিযোগে ছাত্রটির মা বাদী হয়ে থানায় মামলা করার প্রস্তুতি নিচ্ছেন। এদিকে ছাত্রটিকে ডাক্তারি পরীক্ষার জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে পাঠানোর ব্যবস্থা হচ্ছে বলেও জানান ওসি।

এনআই

আরও পড়ুন