• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৩, ২০১৯, ০১:১৭ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৩, ২০১৯, ০১:১৭ পিএম

মধুর ক্যান্টিনের ছাত্রদল নেতাকর্মীদের প্রতিবাদ

মধুর ক্যান্টিনের ছাত্রদল নেতাকর্মীদের প্রতিবাদ
মধুর ক্যান্টিনে বসে প্রতিবাদ করছেন ছাত্রদল নেতাকর্মীরা- ছবি: জাগরণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে বসার চেয়ার-টেবিল না পেয়ে ক্যান্টিনের মেঝেতে বসে প্রতিবাদ জানিয়েছেন ছাত্রদলের নেতাকর্মীরা। এ সময় তারা এ সংকটের জন্য ছাত্রলীগকে দায়ী করেন। 

প্রতিবাদাকারী ছাত্রদলেরে নেতাকার্মীরা বলেন, ‘ছাত্রলীগের নেতাকর্মীরা মধুর ক্যান্টিনের বেশির ভাগ জায়গা দখল করে রেখেছেন। আমাদের বসার জন্য কোনও চেয়ার-টেবিল রাখা হয়নি।’ 

বৃহস্পতিবার (০৩ অক্টোবর) বেলা সাড়ে ১০টায়  ক্যান্টিনের মেজেতে বসে প্রতিবাদ করতে দেখা যায় ছাত্রদল নেতাকর্মীদের। 

বেলা সাড়ে ১০টার দিকে ক্যান্টিনে এসে দেখতে পান, তাদের বসার জায়গাতে কোনো চেয়ার-টেবিল নেই। তাই প্রতিবাদ জানাতে তারা ফ্লোরে বসে পড়েন। ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহ-সাংগঠনিক নাসির উদ্দিন নাসির বলেন, অন্য দিনের মতো তারা ছাত্রদলের সাধারণ সম্পাদকের নেতৃত্বে সকাল সাড়ে ১০টায় মধুর ক্যান্টিনে আসেন এবং দেখতে পান সেখানে খালি কোনো চেয়ার-টেবিল নেই। ছাত্রলীগের নেতাকর্মীরা সব দখল করে বসে আছেন। এ সময় ক্যান্টিনে বসা ছিলেন ছাত্র লীগের ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। 

এরপর বেলা১১টার দিকে মধুর ক্যান্টিনে আসেন ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন। তিনিও এসে একই অবস্থা দেখতে পান। পরে ছাত্রদলের নেতাকর্মীরা নিজেদের বসার জায়গা না থাকায়  মেঝেতে বসে প্রতিবাদ জানান।

ঘণ্টাখানেক অবস্থানের পর নেতাকর্মীদের নিয়ে ছাত্রদলের সভাপতি এবং সাধারণ সম্পাদক মধুর ক্যান্টিনের বাইরে গিয়ে অবস্থান নেন। পরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীদের ওপরে  হামলার প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন তারা। মিছিলটি মধুর ক্যান্টিন থেকে শুরু হয়। পরে বিশ্ববিদ্যালয়ের কলাভবন, ভিসি চত্বর দিয়ে শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন,এ ধরনের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। মধুর ক্যান্টিনে আমরা অন্যান্য দিনের মতো বসে আছি। তারা দেখলাম ক্যান্টিনে আসছে। এসে তারা বাইরে বসে আছে। তারা চেয়ার-টেবিল না পেলে আমরা কি বানিয়ে দেবো নাকি?

ক্যান্টিন ম্যানেজার আলমগীর হোসেন বলেন, আমি দেখলাম, ছাত্রদলের নেতাকর্মীরা ক্যান্টিনে এসে  চেয়ার-টেবিল পায়নি। তারা কিছুক্ষণ ফ্লোরে বসে চলে গেছেন।

বিএস