• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৬, ২০১৯, ০৫:৫১ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৬, ২০১৯, ০৫:৫১ পিএম

নাটোরে ভুল চিকিৎসায় নববধূর মৃত্যু, হাসপাতাল সিলগালা

নাটোরে ভুল চিকিৎসায় নববধূর মৃত্যু, হাসপাতাল সিলগালা
ভুল চিকিৎসায় মৃত্যু হওয়া নববধূ সুমাইয়া খাতুন - ছবি : জাগরণ

নাটোরের বড়াইগ্রামের বনপাড়া হেলথ কেয়ার জেনারেল হাসপাতালে ভুল চিকিৎসায় এক নববধূর মৃত্যুর ঘটনায় প্রশাসন হাসপাতালটি সিলগালা করে দিয়েছে। একই সাথে হাসপাতালের মালিককে আটক করা হয়েছে।

রোববার দুপুর ১২টার দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার পারভেজ হাসপাতালটি সিলগালা করে দেন। এর আগে ভোর চারটায় ভুল চিকিৎসায় মারা যায় উপজেলার বড়াইগ্রামের রামেশ্বরপুর গ্রামের সবুজ হোসেনের স্ত্রী সুমাইয়া খাতুন (১৬)।

মৃত গৃহবধূ সুমাইয়া বড়াইগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী ছিল। গত আগস্ট মাসের প্রথম সপ্তাহে তার বিয়ে হয়। সুমাইয়া একই উপজেলার নগর ইউনিয়নের রাহাবুল ইসলামের মেয়ে। আটককৃত হাসপাতাল মালিকের নাম আরশেদ আলী (৬৫)। তিনি একই উপজেলার মাঝগাঁও ইউনিয়নের নটাবাড়িয়া গ্রামের মৃত অসিমউদ্দিনের ছেলে।

সুমাইয়ার মা মোমেনা খাতুন জানান, শনিবার (৫ অক্টোবর) সন্ধ্যায় সুমাইয়ার পেটে প্রচণ্ড ব্যথা হলে তাকে বনপাড়া হেলথ কেয়ার জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। রাত আটটার দিকে ওই হাসপাতালের ডাক্তার সামিরা তাবাচ্ছুম সাথী (এমবিবিএস) অ্যাপেন্ডিসাইটিসের অপারেশন করেন। অবস্থা খারাপ হলে রাত তিনটার দিকে ওই ডাক্তার পুনরায় সুমাইয়াকে ইনজেকশন পুশ করেন এবং তার এক ঘণ্টা পর সে মৃত্যুর কোলে ঢলে পড়ে।

সকালে রোগীর আত্মীয়স্বজন পুলিশ প্রশাসন ও সাংবাদিকদের এ বিষয়ে অভিযোগ করলে ঘটনা তদন্তে আসেন বড়াইগ্রাম সার্কেলের এএসপি হারুন-অর-রশিদ ও উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার পারভেজ। তদন্ত শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় হাসপাতালটি সিলগালা করে দেয়া হয় ও এর মালিককে আটক করা হয়। এ ঘটনার পর সংশ্লিষ্ট ডাক্তার ও নার্সরা পালিয়ে যান। পুলিশ লাশ ময়নাতদন্তের জন্য নাটোর সদর হাসপাতালের মর্গে প্রেরণ করে।

উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার পারভেজ জানান, হাসপাতালটির কোনো কাগজপত্র ঠিক নেই। আবাসিক মেডিকেল অফিসার নেই এবং পরীক্ষার যন্ত্রপাতি যথার্থ না থাকায় হাসপাতালটি সিলগালা করে দেয়া হয়েছে।

এনআই

আরও পড়ুন