• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৬, ২০১৯, ০৮:০৭ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৬, ২০১৯, ০৮:০৭ পিএম

দেশ শান্তি ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে : কৃষিমন্ত্রী

দেশ শান্তি ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে : কৃষিমন্ত্রী
মধুপুর পৌরসভার ৩টি ওয়ার্ডের উন্নয়নকাজের উদ্বোধন করছেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক  -  ছবি : জাগরণ

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘আমার গ্রাম আমার শহর’ মূলমন্ত্রে দেশ এখন উন্নত। শান্তি ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এতে দেশ উন্নত হওয়ার সাথে সাথে গ্রামও আজ শহরে রূপান্তরিত হচ্ছে।

কৃষিমন্ত্রী রোববার (৬ অক্টোবর) দিনব্যাপী টাঙ্গাইলের মধুপুর পৌরসভার ৩টি ওয়ার্ডে উন্নয়নকাজের প্রায় ৯ কোটি টাকা ব্যয়ে নির্মিত ১২ কিমি রাস্তার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, স্বাধীনতা অর্জনে দেশের অন্যতম লক্ষ্য ছিল ধর্ম নিরপেক্ষতা। বাংলাদেশকে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে উল্লেখ করে মন্ত্রী বলেন, ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র হিসেবে এখানে সবার ধর্ম পালনে সমান অধিকার। তবে সংখ্যাগরিষ্ঠের ধর্ম ইসলাম ন্যায়-অন্যায়ের বিচারে সব মানুষকে সমান মূল্যায়নের শিক্ষা দেয়। ধর্মান্ধতা মানুষকে বিপথগামী উল্লেখ করে শুধু ধর্মীয় শিক্ষা নয়, দেশকে উন্নত করতে ও উন্নত জাতি গঠনে বিজ্ঞানমনস্ক হওয়ার প্রতিও গুরুত্বারোপ করেন তিনি।

এছাড়া কৃষিমন্ত্রী সন্ধ্যায় উপজেলা ও পৌর এলাকার বেশ কয়েকটি পূজামণ্ডপ পরিদর্শন করেন। পরিদর্শনকালে এসব অনুষ্ঠানে তরুণ সমাজকে দেশের উন্নয়নে উৎপাদনমুখী, বিশেষ করে কৃষিকাজে উদ্বুদ্ধ হতে আহ্বান জানান তিনি।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মধুপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ছরোয়ার আলম খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার শফিউদ্দিন মনি, পৌর মেয়র মাসুদ পারভেজ, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি খন্দকার আবদুল গফুর মন্টু, ভাইস চেয়ারম্যান শরীফ আহমেদ নাসির, মহিলা ভাইস চেয়ারম্যান যষ্ঠিনা নকরেক প্রমুখ।

এনআই

আরও পড়ুন