• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৯, ২০১৯, ০৮:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৯, ২০১৯, ০৮:৪৫ পিএম

যেভাবেই হোক দুর্নীতি থামাতে হবে : রাষ্ট্রপতি

যেভাবেই হোক দুর্নীতি থামাতে হবে : রাষ্ট্রপতি
তাড়াইলে সুধী সমাবেশে বক্তব্য দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ  -  ছবি : জাগরণ

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন ও প্রবৃদ্ধির ক্রমান্বয়ে উত্তরণ হচ্ছে। দুর্নীতির সাথে পাল্লা দিয়ে কুলিয়ে উঠতে পারছে না। তাই যেভাবেই হোক দুর্নীতি থামাতে হবে। এটা প্রশংসনীয় যে, সরকার নিজের ঘর থেকেই দুর্নীতিবিরোধী অভিযান শুরু করেছে। যেই অপরাধ করুক তাকে ধরতে হবে এবং সাজা দিতে হবে। দুর্নীতি করে কেউ যেন পার না পায়। দুর্নীতিবিরোধী এই অভিযান অব্যাহত রাখতে হবে।

রাষ্ট্রপতি বুধবার (৯ অক্টোবর) বিকালে কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার মুক্তিযোদ্ধা সরকারি কলেজ মাঠে আয়োজিত সুধী সমাবেশে বক্তব্য দেন।

তিনি বলেন, দেশে ব্যাপক উন্নয়নকাজ হচ্ছে এবং এর ধারাবাহিকতায় একসময়ের অবহেলিত অনুন্নত হাওর এলাকাতেও অনেক উন্নয়ন হয়েছে। দেশের উন্নয়নে দল-মতনির্বিশেষে সবাইকে এক হয়ে কাজ করতে হবে।

রাষ্ট্রপতি তাঁর বক্তব্যে তাড়াইল উপজেলার মুক্তিযোদ্ধা সরকারি কলেজে নতুন একাডেমিক ভবন নির্মাণ, হাজী গোলাম হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়কে সরকারীকরণ ও স্টেডিয়াম নির্মাণসহ স্থানীয় কিছু দাবিদাওয়া বাস্তবায়নে সহযোগিতার আশ্বাস দেন।

সমাবেশ শুরুর পর পরই বৃষ্টির আশঙ্কায় স্থানীয় সংসদ সদস্য মুজিবুল হক চুন্নু ও তাড়াইল উপজেলা পরিষদের চেয়ারম্যান জহিরুল ইসলাম শাহিনের বক্তব্যের পর রাষ্ট্রপতি বক্তব্য দেন। অন্যরা বক্তব্য দেয়ার সুযোগ পাননি। রাষ্ট্রপতির ভাষণ শেষ হওয়ার সাথে সাথে মুষলধারে বৃষ্টি শুরু হওয়ায় তিনি ঘণ্টাখানেক সময় কলেজের অধ্যক্ষের কক্ষে অবস্থান করেন। হেলিকপ্টারযোগে কিশোরগঞ্জ জেলা সদরে পৌঁছার কর্মসূচি নির্ধারিত থাকলেও বৃষ্টির কারণে সড়কপথে তিনি কিশোরগঞ্জে আসেন।

এনআই

আরও পড়ুন