• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯, ৮ কার্তিক ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ১০, ২০১৯, ০৮:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১০, ২০১৯, ০৮:৩৬ পিএম

খালেদা জিয়ার মুক্তি ও ফাহাদ হত্যার বিচার দাবি

রূপগঞ্জে ছাত্রদলের বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা
রূপগঞ্জে ছাত্রদলের বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা
রূপগঞ্জ ছাত্রদলের বিক্ষোভ মিছিল - ছবি : জাগরণ

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও আবরার ফাহাদ হত্যার বিচারের দাবিতে রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছেন।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে মুড়াপাড়া বিশ্ববিদ্যালয় কলেজ মাঠ থেকে ছাত্রদলের বিক্ষোভ মিছিলটি বের হয়ে উপজেলা পরিষদ এলাকা প্রদক্ষিণ করে। পরে মুড়াপাড়া কলেজ মাঠের সামনে সংক্ষিপ্ত প্রতিবাদ সভা করেন তারা। এ সময় ছাত্রদলের ৬ নেতাকে আটক করে রূপগঞ্জ থানার পুলিশ। এ নিয়ে পুলিশের সঙ্গে ছাত্রদলের নেতাকর্মীদের বাগ্‌বিতণ্ডা হয়। পরে ছাত্রদলের নেতাকর্মীরা পুলিশের ওপর চড়াও হন। একপর্যায়ে নেতাকর্মীদের তোপের মুখে তাদের ছেড়ে দিতে বাধ্য হয় পুলিশ।

উপজেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক আবু মোহাম্মদ মাসুমের নেতৃত্বে মিছিল শেষে সভায় বক্তব্য দেন ছাত্রদল নেতা আজিম সরকার, সুলতান মাহমুদ, আলামিন, কাজী শামিম, সজল মিয়া, শাহিন দেওয়ান, রাজু আহাম্মেদ, নাছিম হোসেন প্রিন্স, আলামিন হোসেন, জাহিদুল ইসলাম, জাহিদ বাবু প্রমুখ।

সংক্ষিপ্ত সভায় বক্তারা বলেন, যেখানেই ছাত্রলীগের অপকর্ম দেখা যাবে, সেখানেই ছাত্রদল প্রতিহত করবে। আবরার ফাহাদকে নির্মমভাবে হত্যা করেছে ছাত্রলীগের খুনিরা। কেউ যাতে আইনের ফাঁক দিয়ে বের হয়ে যেতে না পারে। তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

বক্তারা আরো বলেন, গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়া দেড় বছর ধরে একটি মিথ্যা মামলায় জেলহাজতে রয়েছেন। তিনি জামিন পান না অথচ মৃত্যুদণ্ডপ্রাপ্ত ও খুনের মামলার আসামিসহ বড় বড় মামলার আসামিরা জামিন পায়। জাতীয়তাবাদী ছাত্রদল গণতন্ত্রের মাকে মুক্ত করে ছাড়ব।

এনআই

আরও পড়ুন