• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১১, ২০১৯, ০৫:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১১, ২০১৯, ০৫:৫৯ পিএম

হয় বিয়ে, নাহয় আত্মহত্যা

হয় বিয়ে, নাহয় আত্মহত্যা
বিয়ের দাবিতে প্রেমিক আবু হাসেমের বাড়িতে অনশন করছেন প্রেমিকা রিমা খাতুন  -  ছবি : জাগরণ

সিরাজগঞ্জের তাড়াশে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে ৩ দিন ধরে অনশনে বসেছেন রিমা খাতুন নামের এক প্রেমিকা।

বুধবার (৯ অক্টোবর) দুপুর থেকে উপজেলার কাউরাইল গ্রামে প্রেমিকের বাড়ির ঘরের দরজায় বসে আমরন অনশন শুরু করে শুক্রবার (১১ অক্টোবর) পর্যন্তও অবস্থান করছেন। এ খবর ছড়িয়ে পড়লে প্রতিদিন ওই বাড়িতে স্থানীয় লোকজন ভিড় জমাচ্ছেন।

স্থানীয়রা জানান, উপজেলার কাউরাইল গ্রামের নজরুল ইসলামের ছেলে প্রেমিক আবু হাসেমের (২২) সঙ্গে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার উত্তর কৃষ্ণগোবিন্দপুর গ্রামের মোহবুল হকের মেয়ে প্রেমিকা রিমা খাতুনের প্রেমের সম্পর্ক চলছিল। বিয়ের প্রলোভন দেখিয়ে তার সঙ্গে একাধিকবার শারীরিক সম্পর্কও করেন আবু হাসেম। কিন্তু বিয়ের জন্য হাসেমকে চাপ দিলে তিনি নানা টালবাহানা শুরু করেন। এ কারণে বুধবার দুপুর থেকে প্রেমিকের বাড়ির ঘরের দরজায় বসে আমরন অনশন শুরু করেন প্রেমিকা রিমা বেগম। এ নিয়ে এলাকার মানুষের মধ্যে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

এর আগেও একবার একই দাবিতে আবু হাসেমের বাড়িতে গিয়ে উঠেছিলেন রিমা। বিষয়টি গ্রামের প্রধানগণ ও স্থানীয় জনপ্রতিনিধিরা সমাধানের চেষ্টা করলেও হাসেমের পরিবারের লোকজন তাতে সাড়া দেননি।

এ বিষয়ে রিমা খাতুন জানান, আবু হাসেমের সাথে বছরখানেক ধরে তার প্রেমের সম্পর্ক চলছে। বিয়ের প্রলোভন দেখিয়ে তার সঙ্গে শারীরিক সম্পর্কও করেছে একাধিকবার। কিন্তু অনেক দিন পেরিয়ে গেলেও বিয়ে না করে টালবাহানা করায় বাধ্য হয়ে প্রেমিকের বাড়িতে বিয়ের দাবিতে অনশন শুরু করেন তিনি।

তিনি আরো বলেন, বিয়ে না করলে আত্মহত্যা ছাড়া তার আর কোনো পথ নেই। তাকে বাড়ি থেকে বের করে দিতে হাসেমের পরিবারের লোকজন বিভিন্নভাবে নির্যাতন চালাচ্ছে। এ জন্য তিনি প্রশাসনসহ সবার সহযোগিতা চান।

এ বিষয়ে তাড়াশ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবুল শেখ বলেন, ‘শুনেছি মেয়েটি ৩ দিন ধরে অনশনে রয়েছে। গ্রাম্য প্রধানদের সাথে বিষয়টি সমাধান করার চেষ্টা করেছি। তবে ছেলের পরিবারের লোকজন গ্রাম্য প্রধানদের কথা শুনতে নারাজ। তবু আবারও চেষ্টা করা হচ্ছে সমাধান করার।’

এনআই

আরও পড়ুন