• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১২, ২০১৯, ১১:৫৮ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১২, ২০১৯, ১২:১৩ পিএম

যশোরে বেপরোয়া উড়ন্ত ছিনতাইকারীরা, আতঙ্কে যাত্রীরা

যশোরে বেপরোয়া উড়ন্ত ছিনতাইকারীরা, আতঙ্কে যাত্রীরা
যশোরে ছিনতাইকারীদের কবলে পড়ে আহত দিপালী বিশ্বাস ও তার শিশু সন্তান -ছবি : জাগরণ

দিন দিন বেপরোয়া হয়ে উঠছে যশোরের মোটরসাইকেল আরোহী উড়ন্ত ছিনতাইকারীরা। শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলোতে প্রতিদিনই এদের দৌরাত্ব বেড়েই চলেছে। তারা বিলাসবহুল মোটরসাইকেল নিয়ে প্রতিদিনই চলন্ত রিকশা বা ইজিবাইকের যাত্রীদের টার্গেট করে তাদের সর্বস্ব ছিনিয়ে নিচ্ছে।

সর্বশেষ শুক্রবার (১১ অক্টোবর) দুপুরে শহরের জেলা ও দায়রা আদালত মোড়ে উড়ন্ত ছিনতাইকারীদের কবলে পড়েন দিপালী বিশ্বাস। এ সময় কোলের শিশুসহ রাস্তার ওপর ছিটকে পড়ে আহত হন তিনি। তারা যশোর জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছে। 

আহতরা হলেন- মাগুরার শালিখা উপজেলার আরখাদা গ্রামের উত্তম বিশ্বাসের স্ত্রী দিপালী বিশ্বাস (৩০) ও তার ছেলে রিকো বিশ্বাস (৪)।

আহত দিপালীর ভাই মিঠুন বিশ্বাস জানান, বোন দিপালী ও দুই ভাগনে রিকো ও আপনকে নিয়ে যশোরের মণিরামপুর উপজেলার রাজগঞ্জে বাবার বাড়ি থেকে বোনের শ্বশুরবাড়ি মাগুরায় পৌঁছে দিতে যাচ্ছিলেন। শহরের চাঁচড়া মোড় থেকে তারা একটি ব্যাটারিচালিত রিকশায় করে উপশহরের বাসস্ট্যান্ডে যাচ্ছিলেন। জজ আদালত মোড়ে পৌঁছালে মোটরসাইকেলে আসা দুই ছিনতাইকারী তার বোনের হাতের ব্যাগ ধরে টান দেয়। এ সময় তার বোন ও ছোট ভাগনে রিকো চলন্ত রিকশা থেকে ছিটকে পড়ে গুরুতর আহত হন। তাদের চিৎকারে পথচারীরা এগিয়ে এলে ছিনতাইকারীরা পালিয়ে যায়। মিঠুন বিশ্বাস বলেন, তার ভাগনের মাথায় আঘাত লেগেছে। তার বোন হাত ও পায়ের হাঁটুতে মারাত্মক আঘাত পেয়েছেন। 

শহরে প্রতিনিয়ত যাতায়াতকারী একাধিক ব্যক্তি জানায়, শুধু দিপালী বিশ্বাস নয়, তার মতো অনেকেই প্রায়ই উড়ন্ত ছিনতাইকারীর কবলে পড়ছেন। এর আগে, ১০ সেপ্টেম্বর রাত ৯টার দিকে যশোর পৌরসভার সামনে উড়ন্ত ছিনতাইকারীরা উষা আক্তার (২১) নামে আরও এক রিকশা আরোহী নারীর ব্যাগ ছিনিয়ে নিয়ে যায় ছিনতাইকারী। এ সময় তিনিও রিকশা থেকে পড়ে আহত হন। উষা শহরের চাঁচড়া ডালমিল এলাকার টুকু রহমানের মেয়ে।

এছাড়া গত ৮ আগস্ট বিকালে তালবাড়িয়ায় এনজিওকর্মী অনুপমা বিশ্বাসের টাকা ভর্তি ব্যাগ ছিনতাই হয়। তিনি এনজিওর ক্ষুদ্র ঋণের টাকা সংগ্রহ করে ফিরছিলেন। ১৯ আগস্ট রাতে শহরের ঈদগাহর সামনে সাহাবুদ্দিনের খান নাসিম নামে এক ব্যক্তির ব্যাগ উড়ন্ত ছিনতাইকারীরা নিয়ে যায়। এছাড়াও একইভাবে প্রতিদিন ছিনতাইকারীরা পথচারীর হাতের মোবাইলফোন টান দিয়ে নিয়ে চলে যায়।

যশোর কোতয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান বলেন, ঘটনাস্থল থেকে সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। অপরাধীদের শনাক্তের চেষ্টা চলছে। এছাড়াও শহরের উড়ন্ত ছিনতাইয়ের ঘটনার প্রতিরোধে পুলিশ তৎপর রয়েছে। বিভিন্ন সময়ে ছিনতাইকারী আটক করে আদালতে সোপর্দ করা হয়েছে।

একেএস
 

আরও পড়ুন