• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৪, ২০১৯, ০২:২০ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৪, ২০১৯, ০২:২০ পিএম

শিবালয়ে ১৫ জেলের এক বছরের কারাদণ্ড

শিবালয়ে ১৫ জেলের এক বছরের কারাদণ্ড

মানিকগঞ্জের শিবালয়ের পদ্মা-যমুনায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকারের অপরাধে ১৫ জন জেলেকে এক বছরের কারাদণ্ড দিয়ে জেলহাজতে প্রেরণ করেছে ভ্রাম্যমাণ আদালত। 

শিবালয় উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আতিয়ার রহমান জানান, সোমবার (১৪ অক্টোবর) সকালে শিবালয় উপজেলা নির্বাহী অফিসার এএফএম ফিরোজ মাহমুদ এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। রোববার রাত ১০টার পর থেকে সোমবার সকাল পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়। এ সময় পদ্মা-যমুনার বিভিন্ন পয়েন্ট থেকে ১৫ জন জেলেকে আটক ও ৮০ কেজি মা ইলিশ এবং ৪ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দকৃত মাছ উপজেলার বিভিন্ন এতিমখানায় বিতরণ করে কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়েছে। 

সাজাপ্রাপ্ত জেলেরা হলেন- মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলার সমেষঘর তেওতা গ্রামের মো. সালাম মোল্লা, মো. মামুন মুন্সি, মো. তোরাব আলী, মো. আশরাফ শেখ, মো. চাঁন মিয়া, মো. হাজাজ, মো. তৈয়ব আলী, নিহালপুরের মো. আক্কাস শেখ, বকুল শেখ পান্নু ফকির, আলোকদিয়ার মো. বাদল মিয়া, মো. সাইফুল, দৌলতপুর উপজেলার রেহাদুর্গাপুর গ্রামের মো. ছানোয়ার, পাবনার দাসপাড়ার মহিব মন্ডল, আমিনপুরের মো. আবু সালাম মোল্লা। 

এর আগে গত রোববার (১৩ অক্টোবর) ১৫ জন এবং গত  শনিবার (১২ অক্টোবর) আটক ৮ জন জেলের প্রত্যেককে এক বছর করে কারাদণ্ড প্রদান করা হয়। এ নিয়ে এ পর্যন্ত ৩৮ জন জেলেকে কারাদণ্ড প্রদান করা হয়। ১শ কেজি মাছ ও ১ লাখ ৬ হাজার মিটার  কারেন্ট জাল জব্দকৃত জাল পুড়িয়ে ফেলা হয়। অভিযানকালে ৬টি মাছ ধরার ট্রলার নদীতে ভাসিয়ে দেয়া হয়। 

কেএসটি

আরও পড়ুন