• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৪, ২০১৯, ০২:৪০ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৪, ২০১৯, ০২:৪০ পিএম

নাব্য সংকট

শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে ফেরি চলাচল বন্ধ

শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে ফেরি চলাচল বন্ধ

নাব্য সংকটের কারণে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে ফেরি চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। রোববার রাত থেকে সোমবার (১৪ অক্টোবর) দুপুর পর্যন্ত সকল প্রকার ফেরি চলাচল বন্ধ থাকার কারণে শিমুলিয়া ঘাটে ছোট-বড় প্রায় ৫ শতাধিক যান চলাচল আটকা পরে আছে।

বিআইডব্লিউটিসির (অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন) শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক নাসির মোহাম্মদ চৌধুরী ফেরি চলাচল বন্ধের ঘটনার তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শিমুলিয়া কঠালবাড়ি নৌ-রুটের পদ্মায় পলি জমে নাব্য সৃষ্টির কারণে ফেরি চলাচলে দুর্ঘটনার আশঙ্কা থাকায় রোববার রাত থেকে সোমবার দুপুর পর্যন্ত সকল প্রকার ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

তিনি আরো জানান, চ্যানেলে ড্রেজিংয়ের কাজ চলছে। কিছু ফেরি আছে স্রোত ও নাব্য কারণে নিয়ন্ত্রণ হারিয়ে ড্রেজার মেশিনে আছড়ে পড়ে বড় ধরনের দুর্ঘটনার স্বীকার হতে পারে। তাই ফেরি চলাচল বন্ধ রাখতে হয়েছে। 

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) আব্দুল আলিম জানান, ফেরি চলাচল ব্যাহত হওয়ার কারণে শিমুলিয়া ঘাটে প্রায় সাড়ে পাঁচ শতাধিক যানবাহন আটকা পড়েছে, যার মধ্যে ট্রাক ও যাত্রীবাহী বাসের সংখ্যা বেশি। তবে কখন ফেরি চলাচল শুরু হবে তার সঠিক সময় নিশ্চিত করে বলা যাচ্ছে না।

কেএসটি

আরও পড়ুন