• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: অক্টোবর ১৪, ২০১৯, ০৪:০৬ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৪, ২০১৯, ০৪:০৬ পিএম

মোংলায় ১১ ভারতীয় জেলে আটক

মোংলায় ১১ ভারতীয় জেলে আটক

বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকারের দায়ে আবারো ১১ ভারতীয় জেলেকে আটক করেছে নৌবাহিনী। সোমবার (১৪ অক্টোবর) ভোরে মোংলা বন্দরের অদূরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে এফবি হীরা পার্বতী নামক একটি ট্রলারসহ ওই জেলেদের আটক করা হয়। 

আটক জেলেরা হলো- সিদ্বিরশর গানা (৫৪), শ্রী কৃষ্ঞ (৫৩), দিপক বাড়ই (৩৫), রামকৃষ্ঞ দাস (৩০), হরিপ্রধান (৫৭), সুভাষ পাল (৫২), মাইনু হানবেগ (৫৮), পিন্টু মন্ডল (৪৮), জন্টু মৃধা (৫৫), প্রদীপ পাল (৩৫) ও গোকুল দলপতি (৩৭)। পরে নৌবাহিনী আটক জেলেদেরকে মোংলা থানা পুলিশে হস্তান্তর করলে পুলিশ দুপুরেই তাদেরকে বাগেরহাট আদালতে পাঠায়। আদালত তাদেরকে জেলহাজতে প্রেরণ করেছে। 

এ সকল জেলেদের বাড়ি ভারতের দক্ষিণ-চব্বিশ পরগনা জেলায় বলে জানিয়েছে পুলিশ। তাদের বিরুদ্ধে সামুদ্রিক মৎস্য অধ্যাদেশ ১৯৮৩ এর ২২ ধারায় মামলা দায়েরর পরে আদালদের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। মোংলার দিগরাজ নৌঘাঁটির পিওআর (জি) এম ইমান আলী বাদী হয়ে তাদের বিরুদ্ধে এ মামলা করেন। 

নৌবাহিনীর বরাত দিয়ে মোংলা থানা পুলিশের এসআই আবুল হোসেন জানান, অবৈধভাবে অনুপ্রবেশ এবং সমুদ্রসীমা লংঘন করে মাছ শিকারের সময় নৌবাহিনী তাদের আটক করে। এর আগে গত ১ অক্টোবর (মঙ্গলবার) ১৫ জন এবং ৪ অক্টোবর (শুক্রবার) ২৩ জন ভারতীয় জেলেকে আটক করা হয়েছে। তারা এখন বাগেরহাট জেলে হাজতবাস করছেন।

কেএসটি

আরও পড়ুন