• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৫, ২০১৯, ০৯:২৩ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৫, ২০১৯, ০৯:২৪ এএম

মেহেন্দীগঞ্জে স্বতন্ত্র প্রার্থী লিটন চেয়ারম্যান নির্বাচিত

মেহেন্দীগঞ্জে স্বতন্ত্র প্রার্থী লিটন চেয়ারম্যান নির্বাচিত

নদী বেষ্টিত বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী একেএম মাহফুজুল আলম লিটন বিপুল ভোটের ব্যবধানে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি ঘোড়া প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে পেয়েছেন ৩৭ হাজার ৪৫৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙল প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট মোহাম্মদ হানিফ মিয়া পেয়েছেন ৩ হাজার ৪০ ভোট। এছাড়া ২ হাজার ১৪৩ ভোট পেয়ে তৃতীয় অবস্থানে রয়েছেন বিএনপি’র ধানের শীষ প্রতীকের প্রার্থী মো. ওয়াহিদ হারুন। আর চতুর্থ স্থানে রয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান অ্যাডভোকেট মুনসুর আহমেদ। তিনি পেয়েছে মাত্র ১ হাজার ৭৫৭ ভোট। 

সোমবার (১৪ অক্টোবর) ভোট গণনা শেষে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার নুরুল আলম বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন। এর আগে সোমবার সকাল ৯টায় দুটি থানা নিয়ে গঠিত মেহেন্দিগঞ্জ উপজেলায় শুরু হয় ভোটগ্রহণ। মামলার জটিলতার কারনৈ দীর্ঘ ৯ মাস পরে হওয়া এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন ৬ জন।

তাছাড়া, উপজেলার ৯৯টি কেন্দ্রেই প্রথমবারের মত ইভিএম’র মাধ্যমে ভোট গ্রহণ করা হয়। ৯৯টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ছিল- ২ লাখ ১৮ হাজার ৬১৬ জন। যার মধ্যে এক লাখ ১১ হাজার ৩৪৭ জন পুরুষ এবং এক লাখ সাত হাজার ২৬৯ জন নারী ভোটার। এদের মধ্যে ৪৫ হাজার ৭৫৭ জন ভোটার ৫৭৭টি কক্ষে তাদের ভোটাধিকার প্রয়োগ করে। ভোট গ্রহণের হার ২১ ভাগ।

উপজেলার ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা হয়নি। প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বর্তমান উপজেলা চেয়ারম্যান খোরশেদ আলম ভুলু এবং বর্তমান ভাইস চেয়ারম্যান রমান বিনতে শফিকুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

কেএসটি

আরও পড়ুন