• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৫, ২০১৯, ১০:৩৪ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৫, ২০১৯, ১০:৩৪ এএম

সুন্দরবনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৪ জলদস্যু নিহত

সুন্দরবনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৪ জলদস্যু নিহত
ফাইল ছবি

সুন্দরবনে র‌্যাব-৬ এর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যু আমিনুর বাহিনীর প্রধান আমিনুর ও তার সেকেন্ড ইন কমান্ড রফিকসহ ৪ জন নিহত হয়েছেন। এ সময় দুই র‌্যাব সদস্য আহত হয়েছেন। মঙ্গলবার (১৫ অক্টোবর) ভোর সাড়ে ৫টার দিকে কয়রা উপজেলার সুন্দরবনের কয়রাখালীনামক স্থানে এ ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে। ঘটনাস্থান থেকে র‌্যাব তিনটি অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে।

র‌্যাব-৬ এর ভারপ্রাপ্ত স্পেশাল কমান্ডার সহকারী পুলিশ সুপার মো. তোফাজ্জল হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যে, জলদস্যু আমিনুর বাহিনীর সদস্যরা সুন্দরবনের শিবসা নদীর কয়রাখালী নামক স্থানে কয়েকটি নৌকায় অস্ত্রশস্ত্র ও গোলাবারুদ নিয়ে অবস্থান করছে এবং ভোর সাড়ে ৫টার দিকে র‌্যাবের একটি টিম সেখানে অভিযানে যায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে জলদস্যুরা সুন্দরবনের জঙ্গলের মধ্যে ঢুকে সশস্ত্র অবস্থান নেয়। র‌্যাব সদস্যরা তাদের ধাওয়া করলে তারা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। একপর্যায়ে র‌্যাবও পাল্টা গুলি চালায়। এ সময় গুলিবিদ্ধ হয়ে চার জলদস্যু নিহত ও র‌্যাবের দুই সদস্য আহত হয়। পরে স্থানীয়রা নিহত চার জলদস্যুর মধ্যে আমিনুর বাহিনীর প্রধান আমিনুর, তার সেকেন্ড ইন কমান্ড রফিক ও জলদস্যু বাহিনীর সদস্য শ্রীমণি সাহার পরিচয় শনাক্ত করতে সক্ষম হয়। বাকি একজনের পরিচয় জানা যায়নি। তার পরিচয় শনাক্তের চেষ্টা করা হচ্ছে। 

তিনি জানান, ঘটনাস্থল থেকে তিনটি আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। লাশ কয়রা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নেয়া হয়েছে।

কেএসটি

আরও পড়ুন