• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৫, ২০১৯, ০১:০২ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৫, ২০১৯, ০১:১১ পিএম

১০ টাকা চাওয়ায় ছেলেকে হত্যা করলো মা

১০ টাকা চাওয়ায় ছেলেকে হত্যা করলো মা

লক্ষ্মীপুরে মাত্র ১০ টাকা চাওয়ায় কাউছার নামের ৭ বছরের এক শিশুকে শ্বাসরোধে হত্যা করেছে তারই গর্ভধারিণী মা। এ ঘটনায় ওই শিশুর মা স্বপ্না বেগমকেসহ ৪ জনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

সোমবার (১৪ অক্টোবর) রাত ৯ টার দিকে সদর উপজেলার চররুহিতা ইউনিয়নের দক্ষিণ চররুহিতা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত কাউছার স্থানীয় পিকআপভ্যাপ চালক মো. রাসেলের ছেলে। সে লোকমানিয়া হাফিজিয়া মাদ্রাসার ১ম শ্রেণির ছাত্র।

প্রতিবেশীরা জানান, গাড়ি চালানোর কাজে বেশিরভাগ সময় বাইরে থাকেন স্বপ্না বেগমের স্বামী রাসেল। সোমবার রাতে মায়ের কাছে ১০ টাকা চাইলে তাকে মারধর করেন স্বপ্না বেগম। একপর্যায়ে তার গলাটিপে ধরলে তার মৃত্যু হয়ে। কিছুক্ষণ পর বাবা (সন্তান) মারা গেছে বলে চিৎকার দিয়ে কান্নাকাটি শুরু করেন স্বপ্না। এর আগেও স্বপ্নার বাবার বাড়িতে আরেকটি মেয়ে সন্তান রহস্যজনকভাবে মারা যান বলে জানান প্রতিবেশীরা।

এ ব্যাপারে  জানতে চাইলে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আজিজুর রহমান কোনো কথা বলতে রাজি হননি। তবে গণমাধ্যমকর্মীদের জানান, দীর্ঘদিন ধরে স্বপ্নার স্বামীর ২য় বিয়ে ও পারিবারিক অর্থনৈতিক সঙ্কট নিয়ে তাদের সংসারে কলহ-বিবাদ চলে আসছিল। রাতে শিশুটি তার মায়ের কাছে ১০ টাকা চাইলে তিনি রেগে গিয়ে তাকে শ্বাসরোধ করে হত্যা করে। পরে ওড়না ফ্যানের সঙ্গে ঝুলিয়ে রেখে আত্মহত্যা করেছে বলে অপপ্রচার চালায়।খবর পেয়ে পুলিশ সন্দেহজনকভাবে শিশুটির মা সহ ৪ জনকে আটক করে থানায় নিয়ে আসে। এক পর্যায়ে মা স্বপ্না শ্বাসরোধে হত্যার কথা স্বীকার  করেন। এ ঘটনায় থানায় হত্যা মামলার প্রস্তুতি চলছে।

একেএস/একেএস

আরও পড়ুন