• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৫, ২০১৯, ০৯:৪০ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৫, ২০১৯, ০৯:৪০ পিএম

বশেমুরবিপ্রবিতে সভাপতি-প্রভোস্টসহ ৭ জনের পদত্যাগ

বশেমুরবিপ্রবিতে সভাপতি-প্রভোস্টসহ ৭ জনের পদত্যাগ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) চার বিভাগের সভাপতি এবং দুটি হলের প্রভোস্টসহ সাতজন পদত্যাগ করেছেন।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে তারা পদত্যাগপত্র জমা দেন। তাদের পদত্যাগপত্র গৃহীত হয়েছে বলে নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. শাহজাহান।

যে চার বিভাগের সভাপতিরা পদত্যাগ করেছেন, তারা হলেন আইন বিভাগের সাবেক সভাপতি মো. আবদুল কুদ্দুস মিয়া; ফুড অ্যান্ড অ্যাগ্রো প্রসেসিং ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক সভাপতি ড. নাজমুল হক শাহীন; কৃষি বিভাগের সাবেক সভাপতি ড. এম এ সাত্তার এবং প্রাণিসম্পদ বিজ্ঞান ও ভেটেরিনারি মেডিসিন বিভাগের সাবেক সভাপতি মো. শফিকুজ্জামান।

এদিন যে দুটি হল থেকে প্রভোস্ট পদত্যাগ করেছেন তারা হলেন ‘শেখ রেহেনা’ হলের সাবেক প্রভোস্ট মো. মজনুর রশিদ, ‘শেখ রাসেল’ হলের প্রভোস্ট রবিউল ইসলাম এবং সহকারী প্রভোস্ট মুরাদ হোসেন।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত উপাচার্য ড. মো. শাহজাহান জানান, সবাই ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন এবং তা গ্রহণ করা হয়েছে। এতে প্রশাসনিক বা একাডেমিক কোনো সমস্যা হবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আশা করছি কোনো ধরনের সমস্যা হবে না। খুব শিগগির বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণার পরিবেশ ফিরে আসবে।

এদিন তিনটি হলে নতুন প্রভোস্ট নিযুক্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শেখ রেহেনা হলের নবনিযুক্ত প্রভোস্ট রোকনুজ্জামান, শেখ রাসেল হলের নবনিযুক্ত প্রভোস্ট ফায়েকুজ্জামান মিয়া, স্বাধীনতা দিবস হলের প্রভোস্ট হিসেবে দায়িত্ব পেয়েছেন মোসাদ্দেক হোসেন। 

এর আগে সোমবার বশেমুরবিপ্রবি ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. আব্দুর রহমান খান ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন। ওই পদে মঙ্গলবার বিকালে নতুন ছাত্র উপদেষ্টা হিসেবে দায়িত্ব পেয়েছেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক কাজী মশিউর রহমান।

এনআই

আরও পড়ুন