• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৬, ২০১৯, ০৩:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৬, ২০১৯, ০৩:৩৩ পিএম

কুয়েটে ভর্তি পরীক্ষা শুক্রবার : প্রতি আসনে লড়বে ১২ জন

কুয়েটে ভর্তি পরীক্ষা শুক্রবার : প্রতি আসনে লড়বে ১২ জন

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ১ম বর্ষ বিএস-সি ইঞ্জিনিয়ারিং, বিইউআরপি ও বিআর্ক কোর্সের ভর্তি পরীক্ষা শুক্রবার (১৮ অক্টোবর)। কুয়েট ক্যাম্পাসসহ ৫টি উপকেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১ হাজার ৬৫টি আসনের বিপরীতে ভর্তিচ্ছু হচ্ছেন ১২ হাজার ৩৪৮ জন। সে হিসেবে প্রতিটি আসনে ১২জন প্রতিদ্বন্দ্বী। 

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পাবলিক রিলেশনস অফিসার মনোজ কুমার মজুমদার জানান, ওইদিন সকাল ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। তিনি জানান, কুয়েট ক্যাম্পাস এবং ৪টি উপকেন্দ্র মিলে ৫টি স্থানে ভর্তি পরীক্ষায় কুয়েট ক্যাম্পাসে (১৩০৬৭-২১৩৫৪) নিকটস্থ টিচার্স ট্রেনিং (টিটি) কলেজ (২১৩৫৫-২২১১৪), এইচএসটিটিআই (২২১১৫-২২৩৪৮) এবং নগরীর বয়রাস্থ খুলনা সরকারি মহিলা কলেজ (১০০০১-১১৮৬০) ও সরকারি মডেল স্কুল এন্ড কলেজে (১১৮৬১-১৩০৬৬)  রোলধারীদের আসন বণ্টন করা হয়েছে। 

এ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার মাধ্যমে সিভিল ইঞ্জিনিয়ারিং (সিই) বিভাগে ১২০ জন, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগে ১২০ জন, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং (এমই) বিভাগে ১২০ জন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগে ১২০ জন, ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই) বিভাগে ৬০ জন, ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগে ৬০ জন, লেদার ইঞ্জিনিয়ারিং (এলই) বিভাগে ৬০ জন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং (টিই) বিভাগে ৬০ জন, আরবান এন্ড রিজিওনাল প্লানিং (ইউআরপি) বিভাগে ৬০ জন, বিল্ডিং ইঞ্জিনিয়ারিং এন্ড কনস্ট্রাকশন ম্যানেজমেন্ট (বিইসিএম) বিভাগে ৬০ জন, বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং (বিএমই) বিভাগে ৩০ জন, আর্কিটেকচার (আর্ক) বিভাগে ৪০ জন, ম্যাটেরিয়ালস্ সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (এমএসই) বিভাগে ৬০ জন, এনার্জি সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (ইএসই) বিভাগে ৩০ জন, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং (সিএইচই) বিভাগে ৩০ জন, মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (এমটিই) বিভাগে ৩০ জন এবং সংরক্ষিত (ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীদের এবং চট্টগ্রাম বিভাগের পার্বত্য জেলার অধিবাসীদের জন্য) ৫টি আসনসহ ৩টি অনুষদের অন্তর্গত ১৬টি বিভাগে সর্বমোট ১০৬৫ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

ইতোমধ্যে ভর্তি পরীক্ষা গ্রহণ সম্পর্কিত সকল কাজ সম্পন্ন হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভর্তি পরীক্ষা গ্রহণের জন্য বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন ভর্তি পরীক্ষা কমিটির সদস্যবৃন্দসহ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ, প্রশাসনিক ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যগণ, গণমাধ্যম কর্মীগণ, ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকগণসহ সংশ্লিষ্ট সকলকে সহযোগিতার জন্য আহবান জানিয়েছেন।

আগামী ৬ নভেম্বর বুধবার ভর্তির জন্য নির্বাচিত প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হবে এবং ভর্তির তারিখ ঘোষণা করা হবে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে (www.kuet.ac.bd) পাওয়া যাবে।

আরও পড়ুন