• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৬, ২০১৯, ১০:১৫ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৬, ২০১৯, ১০:১৫ পিএম

মৃত্যুর ৪ মাস পর আ’লীগ নেতার লাশ উত্তোলন

মৃত্যুর ৪ মাস পর আ’লীগ নেতার লাশ উত্তোলন
কবর থেকে উত্তোলন করা হচ্ছে আ’লীগ নেতা শেখ ইয়াকুব আলী হীরার লাশ  -  ছবি : জাগরণ

নাটোর বড়াইগ্রামে মৃত্যুর চার মাস পর আদালতের নির্দেশে শেখ ইয়াকুব আলী হীরা নামের আওয়ামী লীগের এক নেতার লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে। শেখ ইয়াকুব আলী হীরা (৪৮) উপজেলার রয়না গ্রামের মৃত আব্দুল মান্নানের পুত্র ও বড়াইগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি। এছাড়া তিনি ছিলেন জেলা ট্রাক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক।

বুধবার (১৬ অক্টোবর) দুপুরের দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মুর্তজা খান এবং বড়াইগ্রাম থানার উপপরিদর্শক আহসান হাবীবের উপস্থিতিতে তার লাশ কবর থেকে উত্তোলন করা হয়।

বড়াইগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) দিলীপ কুমার দাস জানান, গত ১৭ জুন শেখ ইয়াকুব আলী হীরা হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন এবং বড়াইগ্রাম সরকারি অনার্স কলেজ মাঠে জানাজা শেষে রয়না কবরস্থানে তাকে দাফন করা হয়। কিন্তু ইয়াকুব আলী হীরার মেয়ে ইশিতা ইয়াসমিন তার বাবাকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ তুলে গত ২৯ আগস্ট আদালতে সৎমা মৌটুসি আক্তার মুক্তাসহ ৪ জনের নামে হত্যা মামলা দায়ের করেন। মামলার অন্য আসামিরা হলেন রেজাউল করিম (৬০), আঞ্জুমান (৫০) ও মো. রকি (২৮)।

এরপর আদালত কবর থেকে লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য নির্দেশ দেন। আদালতের নির্দেশে বুধবার নির্বাহী ম্যাজিস্ট্রেট লাশ কবর থেকে উত্তোলন করে ময়নাতদন্তের জন্য নাটোর সদর হাসপাতালের মর্গে পাঠান।

এনআই

আরও পড়ুন