• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০১৯, ০৬:৪০ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৭, ২০১৯, ০৬:৪০ পিএম

সন্তানকে হত্যার অভিযোগে আটক বাবা, পলাতক সৎমা

সন্তানকে হত্যার অভিযোগে আটক বাবা, পলাতক সৎমা
ভ্যানগাড়িতে শিশু রমজানের উদ্ধারকৃত লাশ -  ছবি : জাগরণ

নড়াইলের লোহাগড়া পৌর এলাকার সিঙ্গা গ্রামে রমজান (৬) নামের এক শিশুকে হত্যার অভিযোগ উঠেছে। বুধবার (১৬ অক্টোবর) বিকেলে গ্রামের একটি বাগানের পাশে নালায় তার লাশ পাওয়া যায়। এ ঘটনায় জড়িত সন্দেহে শিশুটির বাবা ইলিয়াস শেখ ওরফে ইলু শেখ ও মামা ইউছুফ শেখকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সদর হাসপাতালে নিহত শিশুটির ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

জানা গেছে, লোহাগড়া পৌর এলাকার রমজান সিঙ্গা-মশাঘুনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেণির ছাত্র ছিল। বুধবার সকালে স্কুলে গিয়ে দীর্ঘ সময় অতিবাহিত হলেও রমজান বাড়িতে ফিরে আসেনি। এরপর বিকালের দিকে নিজ বাড়ির পার্শ্ববর্তী বাগানে সাদা শার্ট ও নেভি ব্লু রঙের প্যান্ট পরা অবস্থায় রমজানের লাশ পাওয়া যায়।

পরে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পুলিশ সন্ধ্যার দিকে ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহ থানায় নিয়ে যায়। শিশুটির মা মারিয়ার সঙ্গে বিবাহিত ইলু শেখের অবৈধ সম্পর্কের জেরে রমজানের জন্ম হয়। মারিয়া অন্তঃসত্ত্বা হয়ে পড়লে সামাজিক চাপে তাকে বিয়ে করেন ইলু শেখ। কিছুদিন পর মারিয়াকে তালাক দেন ইলু। রমজানের ভরণ-পোষণের দাবি করে মারিয়ার পরিবার মামলা করে আদালতে। এতে প্রতি মাসে টাকা দিতে হতো ইলু শেখকে। কয়েক মাস টাকা বাকি থাকায় গ্রেফতারি পরোয়ানায় কারাগারেও যেতে হয় ইলু শেখকে।

নিহত রমজানের খালা ঝরনা বেগম অভিযোগ করেন, রমজানকে তার বাবা ও সৎমা হত্যা করে ফেলে রেখে গেছে।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোকাররম হোসেন বলেন, ‘উভয় পরিবার সন্দেহের তালিকায় আছে। সৎমা তহমিনা ঘটনার পর থেকেই পলাতক। ঘটনার সাথে জড়িত সন্দেহে শিশুটির বাবা ইলিয়াস শেখ ওরফে ইলু শেখ ও মামা ইউছুফ শেখকে আটক করা হয়েছে। লাশের ময়নাতদন্ত বৃহস্পতিবার সদর হাসপাতালে সম্পন্ন হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

এনআই

আরও পড়ুন